বুধবার, ৩১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল


আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি মহারাজ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও প্রাপ্ত হবেন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

 দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। সংকটকালে বন্ধুবান্ধব, আত্মীয়পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। লম্বা দূরত্বের সফর আপাতত বন্ধ করা শ্রেয় হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বন্ধুবান্ধব আত্মীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও সমানে প্রাপ্ত হবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশীদার ও কর্মক্ষেত্রে সহকর্মীদের পূর্ণ সহযোগিতা প্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের ঋণের বোঝা নামাবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দুর্যোগের মেঘ সরে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণে দিনটি রেকর্ড হয়ে থাকবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দেওয়ার চেষ্টা চালাতে পারে।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। ব্যবসা-বাণিজ্যে ও কর্মে ঝুঁকি নেওয়া ঠিক হবে না। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব, আত্মীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

প্রায় শেষ হওয়া কাজ মাঝপথে আটকে যাবে। জীবনসাথী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ মান এমনকি রাজদণ্ডে দণ্ডিত হওয়ার সম্ভাবনা প্রবল।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। ব্যবসা-বাণিজ্যে ঝুঁকি নেওয়া ঠিক হবে না।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শিক্ষার্থীদের বড় কোনো সুযোগ হাতছাড়া হয়ে পড়তে পারে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর