শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাত ব্যক্তি। আপনার ওপর আজ দেব সেনাপতি মঙ্গল, বুদ্ধির দেবতা বুধ ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। সংকটকালে কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

আয় কম ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহবিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের দাম্পত্য কলহবিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। জীবনসঙ্গী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সহযোগিতা পাবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলুন নচেত দণ্ডিত হওয়ার সম্ভাবনা।

মিথুন [২১ মে-২০ জুন]

টাকাপয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। সংটককালে বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। রাগ-জেদ-অহংকার-আবেগ বর্জন করা শ্রেয় হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমন উপহারসামগ্রীও পাবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিয়েসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। ডাকযোগে সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজনদের পূর্ণ সহযোগিতা পাবেন। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেত বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। দাম্পত্য সুখশান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। শত্রুরা লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভাইবোনদের সঙ্গে দীর্ঘদিনের কলহবিবাদের মীমাংসা হবে। ঘরবাড়ি অতিথিসমাগমে মুখর হয়ে থাকবে। ফলে আপনাকে সর্বদাই অতিথিসেবায় ব্যস্ত থাকতে হবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ, ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। প্রেমীযুগল সাবধানে চলুন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। সপরিবারে দূর ভ্রমণের সম্ভাবনা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদর সঙ্গে কলহবিবাদের কারণে ব্যসবা-বাণিজ্য আলাদা করেও শেষ রক্ষা হবে না। লোকসান গুনতে গুনতে অবশেষে বন্ধ হয়ে পড়বে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে। ঘরবাড়িতে অতিথিসমাগমে মুখর হয়ে থাকতে হতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ডাকযোগে চেক, মানিঅর্ডার, বিকাশ, ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল-ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিয়েসংক্রান্ত দুশ্চিন্তা ঘুচবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম, অর্থ, মোক্ষ, সুনাম, যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমন উপহারসামগ্রী সমানতালে প্রাপ্ত হবেন। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যৎপরোনাস্তি ক্ষতি হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে। ভাইবোনদর সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। ঘরবাড়ি অতিথিসমাগমে মুখর হয়ে থাকবে। ফলে আপনাকে ব্যস্ত থাকতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর