বুধবার, ১১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবসেনাপতি মঙ্গল গৃহমাতা চন্দ্র ও পরমযোগী গ্রহ শনি মহারাজের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। প্রেমীযুগলের জীবন ধন্য হয়ে উঠবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্মে সফলতা ছাড়াও স্বজনদের কাছ থেকে ভরপুর সহযোগিতা পাবেন। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। শত্রুরা পরাস্ত হয়ে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভাগ্যলক্ষ্মী বরমাল্য প্রদান করবে। অর্থ যশ প্রতিষ্ঠা সমানতালে বৃদ্ধি পাবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন। সংকটকালে কাউকে কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। প্রেম-রোমান্স শুভ।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও উপহার সামগ্রী আসতে পারে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন-সাধ পূরণ হবে।  শত্রুরা পরাস্ত হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

মন অনুচিত কাজবাজের প্রতি ঝুঁকবে যার ফলে আপনাকে বিপদে পড়তে হতে পারে। শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। শ্রমিক-কর্মচারীদের প্রতি সজাগ দৃষ্টি রাখুন নচেৎ তারা আপনার ব্যবসায়িক মূলধন গায়েব করে দিতে পারে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি ঝুঁকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শিক্ষার্থীদের জীবনে অপূরণীয় ক্ষতি সাধিত হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিদেশগমন ও যোগ্যকর্মের আশায় করা বিনিয়োগকৃত অর্থ গায়েব হয়ে পড়তে পারে। পিতা-মাতার সঙ্গে কারণে-অকারণে মতানৈক্য হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়বে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠাবজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। লম্বা দূরত্বের সফর বর্জনীয়।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

পুরাতন বন্ধু-বান্ধবের সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। ভাই-বোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো বুকের ধন বুকে ফিরতে পাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে ব্যস্ত থাকতে হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

সম্ভব হলে একটি বীজ বুনুন যা ভবিষ্যতের পাথেয় হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম ফুলে-ফেঁপে উঠবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন-সাধ পূরণ হবে। প্রেম-রোমান্স-বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভকর হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণ হবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। প্রেম-বন্ধুত্ব শুভ।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মিথ্যা দুর্নাম বদনামের ভাগী হতে হবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। লম্বা দূরত্বের সফর বন্ধ করা শ্রেয় হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর