সোমবার, ১৪ মে, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শুক্রাচার্য বুদ্ধির দেবতা বুধ ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন সাধ পূরণ হবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে। মনবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হযে উঠবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলাসামগ্রীর পশরা সাজবে। প্রেম রোমান্স শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসবে। অচল ব্যবসা সচল তথা মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও প্রাপ্ত হবেন। শত্রুরা পরাস্ত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন-সাধ পূরণের সম্ভাবনা গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়লেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসবে। বিবাহযোগ্যদের বিবাহ ও প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি পাবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ভাগ্যলক্ষ্মীর কৃপা বর্ষিত হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি ঝুঁকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয় বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসলেও ফল পেতে বেগ পেতে হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা ওৎ পেতে থাকবে। অবশ্য সংকটকালে সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবেই।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। শরীর স্বাস্থ্যের প্রতি নজর রাখুন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। লম্বা দূরত্বের সফর বন্ধ করা সমীচীন হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। অবশ্য কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বভার বর্তাতে পারে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয় হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারাজীবনের পাথেয় হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হবে। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে অকারণে মতানৈক্য তৈরি হবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা  বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব  দিন।  ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহবিবাদের মিমাংসা হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় সঞ্চয়ের গ্রাফ চাঙ্গা হয় উঠবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তা ঘুচবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতি বর্জন করুন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হবেন। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। মামলা মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরতে পারে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর