রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও পরিবর্তনশীল গ্রহ চন্দ্রের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে বৃশ্চিক রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। প্রায় শেষ হওয়া কাজ মাঝপথে আটকে যাবে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। বেগবান যান বর্জনীয়।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্ম প্রত্যাশীদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। হারানো বন্ধুর সাক্ষাত্ শুভকর হবে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস পাওনা টাকা আদায় ও অচল ব্যবসা সচল হয়ে উঠবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা সফরকালীন বন্ধুত্ব সারাজীবনের পাথেয় হবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের স্বপ্ন পূরণের সম্ভাবনা। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হতে পারে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

যে কাজে হাত দেবেন তাতেই সফলতা প্রাপ্ত হওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা যোগ্য কর্মলাভের আশায় বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানে প্রাপ্ত হবেন।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। মন সংগীতের প্রতি ঝুঁকবে।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফে্লিক্সলোড প্রভৃতি আসতে পারে। হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। দ্রুতগতির বাহন বর্জন করুন।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খালকেটে কুমির আনার সমান হওয়ার সম্ভাবনা।

 

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি পাবে।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার সম্ভাবনা।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। শত্রুরা পরাস্ত হবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় শল্যচিকিত্সার প্রয়োজন পড়বে। অবশ্য শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি জেগে উঠবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেত্ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। ভ্রমণ শুভ।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। হারানো বুকের ধন বুকে ফিরে আসার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের ভাঙা প্রেম জোড়া লাগবে।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। সহকর্মী ও অংশীদারদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে, তেমনি উপহার সামগ্রীও প্রাপ্ত হতে পারেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর