মঙ্গলবার, ২৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনুরাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি মহারাজ, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে ধনুরাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। দ্রুতগতির বাহন ঘাতক প্রমাণিত হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সংকটকালে বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্নপূরণে সহায়ক হবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

 চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। বাণিজ্যিক সফর ফলদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারাজীবনের পাথেও হবে। মামলা-মকদ্দমার রায় পক্ষে আসবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

 দীর্ঘদিনের লালিত স্বপ্নপূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশ গমনেচ্ছুদের ঝুঁকি নেওয়া ঠিক হবে না। দুর্জন বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বালার চেষ্টা চালাবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। রাগ-জেদ-অহংকার-আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হওয়ার আবশ্যকতা রয়েছে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

 টাকা-পয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। সম্ভাব্য ক্ষেত্র পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশ গমনেচ্ছুদের জন্য সুবর্ণ সুযোগ আসবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। দল জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্ন-সাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রবরব করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেয়া খাল কেটে কুমির আনার সমান হবে। অবশ্য সহকর্মী ও অংশীদারেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

অত্যাবর্শকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখা কঠিন হবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। একদিকে আয়-উপার্জন বাড়বে অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য শ্রমিক-কর্মচারীদের মনে মালিকপ্রীতি জেগে উঠবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও প্রাপ্ত হবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ইউটিউবের প্রতি আকৃষ্ট থাকায় প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল বিপক্ষে যাবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর