১৪ ডিসেম্বর, ২০২০ ১৪:১০

অনেকটাই সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য

অনলাইন ডেস্ক

অনেকটাই সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য

পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি

এখনো হাসপাতাল থেকে ছাড়া পাননি। তবে শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। বেডে শুয়েও দেশ-দুনিয়ার সব খবর রাখছেন তিনি। সোমবার সকালে তাকে খবরের কাগজের শিরোনাম পড়ে শোনানো হয়।

সোমবার বেলা সাড়ে ১১টায় উডল্যান্ডস হাসপাতালের তরফ থেকে জানানো হয়, বুদ্ধদেব ভট্টাচার্যের রক্তচাপ একেবারে স্বাভাবিক। আজ থেকে আর ইনজেকশনের মাধ্যমে নয়, স্বাভাবিকভাবেই খাবার খেতে পারবেন তিনি। ইতিমধ্যেই সামান্য ফল খেয়েছেন তিনি। কথাও বলছেন।

পাঁচদিনের অ্যান্টি-বায়োটিকের কোর্স শেষ হয়েছে। অন্যান্য ওষুধ এখনো চলছে আগের মতোই। ক্যাথিটারও সরিয়ে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই মূত্রত্যাগ করতে পারছেন রাজ্যের সাবেক এই মুখ্যমন্ত্রী। গত রাতে পর্যাপ্ত ঘুমও হয়েছে তার। অর্থাৎ বিপদ কাটিয়ে যে শিগগিরই তিনি বাড়ি ফিরতে পারবেন, তেমন ইঙ্গিতই দিয়ে রাখলেন চিকিৎসকরা। যদিও কবে তাকে হাসপাতাল থেকে ছাড়া হবে, তা এখনো জানানো হয়নি।

শ্বাসকষ্ট নিয়ে গত বুধবার দুপুরে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য। প্রথমদিকে তার রক্তে অক্সিজেনের মাত্রা অনেকটা কমে যাওয়ায় বেশ উদ্বেগ ছিল।

ক্রিটিক্যাল কেয়ার ডিপার্টমেন্টে তাকে ভর্তি করানোর পর অক্সিজেন দেওয়া হয়। ধীরে ধীরে রক্তে অক্সিজেনের মাত্রা বাড়তে থাকে। দলীর নেতাদের পাশাপাশি তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর