২৫ মে, ২০২১ ১৫:০৬

দাউদ ইব্রাহিমের অবস্থান জানতে আসিফ হাফিজের সাহায্য চেয়েছিল যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

দাউদ ইব্রাহিমের অবস্থান জানতে আসিফ হাফিজের সাহায্য চেয়েছিল যুক্তরাষ্ট্র

স্বর্ণব্যসায়ী মোহাম্মদ আসিফ হাফিজ

মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের অবস্থান জানতে আলোচিত স্বর্ণব্যসায়ী মোহাম্মদ আসিফ হাফিজের সাহায্য চেয়েছিল যুক্তরাষ্ট্রের ড্রাগ ইনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইএ)। 

সংশ্লিষ্ট আদালতে উপস্থাপিত নথিপত্রের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজ ডট কম ২৫ মে এ খবর প্রকাশ করেছে। 

তবে ভারতে মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের বিষয়ে প্রয়োজনীয় তথ্য জানাতে পারেননি আসিফ। তিনি জানিয়েছেন, ৯০ এর পর তাদের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর থেকে দাউদের সম্পর্কে তিনি কিছু জানেন না।

আসিফের আইনজীবীরা আদালতের নথিপত্রে আরও জানিয়েছেন, বলিউড তারকাদের অনুষ্ঠানে দাউদের আসন থাকতো সামনের সারিতে। অনুষ্ঠানের শুরু করা হতো দাউদের অনুমতি নিয়ে। দাউদকে জিজ্ঞেস করা তো 'ইজাজত হ্যায়?' (আমরা কি অনুষ্ঠান শুরু করবো?)

আসিফকে দাউদের বর্তমান অবস্থার পাশাপাশি ১৯৯৩ সালে মুম্বাইয়ে বোমা বিস্ফোরণ, তোরা বোরা, তালিবান, দাউদের ব্যবস্থাপক করাচির ব্যবসায়ী জাবির মোতিওয়ালার বিষয়েও জিজ্ঞেস করা হয়। 

আসিফ জানিয়েছেন, দুবাইয়ে তিনি ও দাউদ স্বর্ণ ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। স্টেডিয়ামে একসঙ্গে বসে ক্রিকেট দেখতেন। দাউদ ইব্রাহিম চিরতরে দুবাই ছাড়লে তার সঙ্গে আসিফের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

উল্লেখ্য, ২০১৭ সালের আগস্টে লন্ডনে আসিফ হাফিজ গ্রেফতার হন। এর এক বছর পর লন্ডন থেকেই গ্রেফতার হন দুবাইয়ে দাউদ ইব্রাহিমের ব্যবস্থাপক জাবির মোতিওয়ালা।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর