১১ অক্টোবর, ২০২১ ১৫:১১

আশরাফ গনির টাকা নিয়ে পালানোর ভিডিও আছে প্রধান দেহরক্ষীর হাতে

অনলাইন ডেস্ক

আশরাফ গনির টাকা নিয়ে পালানোর ভিডিও আছে প্রধান দেহরক্ষীর হাতে

পিরাজ আতা শরিফি

তালেবান কাবুল দখল করলে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনি গত ১৫ আগস্ট বিদেশে পালিয়ে যান। অভিযোগ আছে, রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রচুর অর্থ হেলিকপ্টার ও গাড়ি ভর্তি করে নিয়ে গেছেন তিনি। এরপরই মার্কিন সরকারের গোয়েন্দা সংস্থা আশরাফ গনির বিরুদ্ধে উঠা সেই অভিযোগের তদন্ত শুরু করে। 

এবার নতুন তথ্য সামনে এনেছেন আশরাফ গনির দেহরক্ষী দলের প্রধান কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল পিরাজ আতা শরিফি। তিনি বলেছেন, আশরাফ গনি ব্যাগে ভর্তি করে বিলিয়ন বিলিয়ন ডলার নিয়ে গেছেন। তার টাকা নিয়ে পালানোর একটি সিসিটিভি ভিডিও ফুটেজও (প্রেসিডেন্ট ভবনের) তার হাতে আছে।

ব্রিগেডিয়ার জেনারেল পিরাজ আতা শরিফি মেইল অনলাইনকে জানিয়েছেন, আশরাফ গনি পালিয়ে যেতে পারেন তা কখনই তিনি ভাবেননি। আশরাফ গনিকে অর্থবোঝাই বড় বড় ব্যাগ নিয়ে যেতে দেখেছেন তিনি। কারণ আশরাফ গনি জানতেন শেষ পর্যন্ত কী হতে যাচ্ছে। সে জন্য শত শত মিলিয়ন, হয়তো বিলিয়ন বিলিয়ন ডলার তিনি আফগানিস্তান থেকে নিয়ে গেছেন। অনেকে ব্যাগ ছিল তার সাথে এবং সেসব খুব ভারি ছিল।

১৬ আগস্ট দেশ ছাড়তে পিরাজ আতা শরিফিও বিমানবন্দরে গিয়েছিলেন। কিন্তু পারেননি। পরিবারসহ এখন তিনি পালিয়ে বেড়াচ্ছেন। তাকে ধরতে পুরস্কার ঘোষণা করেছে তালেবান। পিরাজ আতা শরিফি জানিয়েছেন, তার কাছে একটি বন্দুক ও একটি গুলি আছে। তালেবান তার খোঁজ পেলে তিনি আত্মহত্যা করবেন। 

তিনি আরও জানিয়েছেন, নিরাপদ জায়গা পেলে আশরাফ গনির টাকা নিয়ে পালানোর সেই ভিডিও প্রকাশ করে দেবেন।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর