২৩ নভেম্বর, ২০২১ ০৯:০৪

‘আইএইএ যেন পশ্চিমা দেশগুলোর রাজনৈতিক লক্ষ্য হাসিলের হাতিয়ার না হয়’

অনলাইন ডেস্ক

‘আইএইএ যেন পশ্চিমা দেশগুলোর রাজনৈতিক লক্ষ্য হাসিলের হাতিয়ার না হয়’

পশ্চিমা দেশগুলোর কিছু দেশ তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার কাজে যাতে আইএইএ’র নাম ব্যবহার করতে না পারে সেজন্য সংস্থাটিকে সতর্ক করেছে ইরান।

আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি সোমবার যখন তেহরান সফরে এসেছেন তখন তার সংস্থার প্রতি এ আহ্বান জানান ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে।

তিনি বলেন, গ্রোসির এবারের সফরটিও আগের সফরগুলোর মতো ইতিবাচক হবে বলে তেহরান আশা করছে। আমরা সব সময় আইএইএ’কে কারিগরি বিষয়ের প্রতি মনোযোগ ধরে রাখার আহ্বান জানিয়ে এসেছি। কিছু দেশ যেন তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের কাজে এই সংস্থাকে ব্যবহার করতে না পারে সেজন্য আমরা আইএইএ’কে বারবার সতর্ক করে দিয়েছি।

ইরানের বেসামরিক পরমাণু কর্মসূচি নিয়ে এদেশের আণবিক শক্তি সংস্থার প্রধান ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গতকাল সোমবার রাতে তেহরান সফরে এসেছেন আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি।

গতকাল সোমবার রাতে তেহরান বিমানবন্দরে তাকে স্বাগত জানান ইরানের আণবিক শক্তি সংস্থার মুখপাত্র বেহরুজ কামালবান্দি। এ সফরে গ্রোসি ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান মোহাম্মাদ ইসলামি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ করবেন। সূত্র : পার্সটুডে

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর