২৭ ডিসেম্বর, ২০২১ ১৯:২৯

মাটির তলায় নোট, দেয়াল স্বর্ণের! (ভিডিও)

অনলাইন ডেস্ক

মাটির তলায় নোট, দেয়াল স্বর্ণের! (ভিডিও)

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে এক সুগন্ধি ব্যবসায়ীর বাড়ি থেকে ‘গুপ্তধন’ পাওয়ার প্রক্রিয়া আজ রবিবারও অব্যাহত ছিল

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে এক সুগন্ধি ব্যবসায়ীর বাড়ি থেকে ‘গুপ্তধন’ পাওয়ার প্রক্রিয়া আজ রবিবারও অব্যাহত ছিল। এই ব্যবসায়ীর নাম পীযূষ জৈন। 

কানপুরে ১৮৭ কোটি রুপি নগদ উদ্ধারের পর কনৌজ থেকে আরও ৫ কোটি রুপি নগদ, ১২৫ কেজি স্বর্ণ এবং কোটি কোটি রুপির নথি পাওয়া গেছে। এখন পর্যন্ত ভারতের ডিরেক্টরেট জেনারেল অব গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স ইন্টেলিজেন্সের (ডিজিজিআই) অভিযানে প্রায় ১,০০০ কোটি রুপির সম্পদ বের করা হয়েছে। কানপুরের পর ডিজিজিআই টিম কনৌজে পীযূষ জৈনের বাড়িতে তল্লাশি চালাচ্ছে।

কনৌজে পীযূষের বাড়ির দেয়াল থেকে স্বর্ণ খসে পড়ছে আর মাটির তলা থেকে নগদ রুপির বান্ডিল বেরিয়ে আসছে। রবিবার সন্ধ্যা পর্যন্ত ছিপ্পট্টিতে অবস্থিত তার বাড়িতে ১২৫ কেজি স্বর্ণ পাওয়া গেছে। 

ডিজিজিআই কর্মকর্তারা ৫০টিরও বেশি ব্যাগে ৩৫০টি ফাইল এবং ২৭০০টি নথি ঢুকিয়ে তা বাজেয়াপ্ত করেছেন। পীযূষের বেডরুমের খাটের ভেতর থেকে নগদ রুপি উদ্ধার করা হয়েছে। রুমের খাটের নিচে লকারও পাওয়া গেছে।

জানা গেছে, ডিজিজিআই কর্মকর্তারা কনৌজে ব্যবসায়ীর বাড়ির প্রাঙ্গণ থেকে ৫০০টি চাবি খুঁজে পেয়েছেন। তবে এত চাবির মধ্যে থেকে খুঁজে বের করে তালা খুলতে ভিজিল্যান্স টিমকে অনেক কাঠখড় পোড়াতে হয়। পরে ৪ ঘণ্টা পরে তালা ভাঙতে একডজন কারিগরকে ডাকা হয়। মাটি খুড়েও নোটের বান্ডিল উদ্ধার হয়েছে। মাটি খুড়ে টাকা বের করতেও দিনমজুর ডাকা হয়েছিল।

এদিকে প্রায় ২০০ কোটি টাকা নগদ বাজেয়াপ্ত করার পর রবিবার পর্যন্ত গ্রেফতার করা হলো অখিলেশযাদব ঘনিষ্ঠ পারফিউম ব্যবসায়ী পীযূষ জৈনকে। আয়কর হানার প্রথম দিনই প্রায় ২৪ ঘণ্টা ধরে জৈনের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ১৮৭ কোটি ৪৫ লাখ রুপি। এরপর তার বাড়ি ও কারখানা থেকেও আরও ১০ কোটি রুপি নগদ উদ্ধার হয়। এত নগদ রুপি উদ্ধার হওয়ায় চোখ কপালে ওঠে আয়কর ও জিএসটি কর্মকর্তাদের।

সূত্র : হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর