৩০ ডিসেম্বর, ২০২১ ০৫:৪৭

সংবাদকর্মীদের গ্রেফতারের পর বন্ধ হয়ে যাচ্ছে হংকংয়ের স্ট্যান্ড নিউজ

অনলাইন ডেস্ক

সংবাদকর্মীদের গ্রেফতারের পর বন্ধ হয়ে যাচ্ছে হংকংয়ের স্ট্যান্ড নিউজ

সংবাদকর্মীদের গ্রেফতারের পর বন্ধ হয়ে যাচ্ছে হংকংয়ের স্ট্যান্ড নিউজ

হংকংয়ের গণতন্ত্রপন্থী অনলাইন সংবাদমাধ্যম স্ট্যান্ড নিউজের কার্যালয়ে পুলিশি অভিযান এবং সিনিয়র সংবাদকর্মীদের গ্রেফতারের পর বন্ধ হয়ে যাচ্ছে এর কার্যক্রম। ‘রাষ্ট্রদোহমূলক প্রকাশনা প্রকাশের ষড়যন্ত্রের’ অভিযোগে গণমাধ্যমটির সাবেক ও বর্তমান মিলিয়ে ৭ জন কর্মীকে আটক করেছে হংকং পুলিশ। 

পুলিশের সেই অভিযানের পর স্ট্যান্ড নিউজ ফেইসবুকে এক পোস্টে বলেছে, তারা আর তাদের ওয়েবসাইট আপডেট করবে না। একদিনের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমের কনটেন্টও তারা সরিয়ে নেবে।

অনলাইন সংবাদমাধ্যম স্ট্যান্ড নিউজের কার্যালয়ে অভিযানে পাঠানো হয়েছিল ২০০’র বেশি পুলিশ কর্মকর্তাকে। এক বিবৃতিতে হংকংয়ের পুলিশ জানায়, ‘সাংবাদিকতা সংক্রান্ত প্রাসঙ্গিক সামগ্রী তল্লাশি ও জব্দ করার’ ক্ষমতা তাদের দেওয়া হয়েছে।

পুলিশ যাদের গ্রেফতার করেছে তাদের মধ্যে স্ট্যান্ড নিউজের বর্তমান এবং সাবেক প্রধান সম্পাদকও আছেন। আরও আছেন হংকংয়ের পপ স্টার থেকে গণতন্ত্রের আইকন বনে যাওয়া সাবেক বোর্ড মেম্বার ডেনিস হো। গ্রেফতারদের মধ্যে তিনজন নারীও আছেন।

বুধবার স্ট্যান্ড নিউজের ফেইসবুক পেইজে পোস্ট করা একটি ফুটেজে স্ট্যান্ড নিউজের ডেপুটি অ্যাসাইনমেন্ট ডিরেক্টর রনসন চ্যানের দরজায় সাত সকালে একাধিক পুলিশ কর্মকর্তাকে দেখা যায়। রনসন চ্যানকে প্রেফতার করা না হলেও তাকে জিজ্ঞাসাবাদের জন্য ধরে নিয়ে যাওয়া হয়।

সূত্র : বিবিসি

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 
 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর