১৬ ফেব্রুয়ারি, ২০২২ ২০:০২

হন্ডুরাসের সদ্য সাবেক প্রেসিডেন্ট হার্নান্দেজ গ্রেফতার

অনলাইন ডেস্ক

হন্ডুরাসের সদ্য সাবেক প্রেসিডেন্ট হার্নান্দেজ গ্রেফতার

হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্টকে তার বাড়ি থেকে হাতকড়া পরিয়ে নিয়ে যায় পুলিশ

মাদক পাচারচক্রের সঙ্গে জড়িতের অভিযোগে মধ্য আমেরিকার দেশ হন্ডুরাসের সদ্য সাবেক প্রেসিডেন্ট হুয়ান অরল্যান্ডো হার্নান্দেজকে গ্রেফতার করা হয়েছে। দেশটির রাজধানী তেগুচিগালপায় তার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারি পরোয়ানা জারির পর পুলিশ ভেতরে গেলে হার্নান্দেজ আত্মসমর্পণ করেন। এরপর সেখান থেকে তাকে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়া হয়। 

এর আগে যুক্তরাষ্ট্র তাকে প্রত্যর্পণের অনুরোধ জানায়। সেই পরিপ্রেক্ষিতে তিনি যেন পালাতে না পারেন তা নিশ্চিতে তার বাড়ির বাইরে পুলিশ মোতায়েন করা হয়। খবর বিবিসির।

২০১৪ সাল থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট ছিলেন হার্নান্দেজ। তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

ছোট ভাই টনি হার্নান্দেজের সঙ্গে তিনিও একই মাদকপাচার চক্রে জড়িত ছিলেন বলে অভিযোগ। মাদক সংক্রান্ত মামলায় টনি গত বছর যুক্তরাষ্ট্রে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হন।

ওই মামলা চলাকালে কৌঁসুলিরা অভিযোগ করেন, মেক্সিকোর কুখ্যাত মাদক সম্রাট ‘এল চাপো’ গুজমান ব্যক্তিগতভাবে টনিকে ১০ লাখ ডলার দিয়েছিলেন। সেসময় ‘এল চাপো’ টনিকে ঘুষের ওই টাকা তার বড় ভাইয়ের কাছে পৌঁছে দিতে বলেছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর