শিরোনাম
২৩ মার্চ, ২০২২ ০৬:১৬
আলজাজিরার প্রতিবেদন

উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক বাড়াতে চায় রাশিয়া

অনলাইন ডেস্ক

উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক বাড়াতে চায় রাশিয়া

রাশিয়ায় নিযুক্ত উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত সিন হং-চলের সঙ্গে মঙ্গলবার দেখা করেছেন রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী ইগোর মোরগুলোভ। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, উত্তর কোরিয়ার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করতে এ বৈঠক হয়েছে

রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, আন্তর্জাতিক পর্যায়ে যে পরিবর্তন হচ্ছে তারই প্রেক্ষিতে উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক জোরদার করতে চায় রাশিয়া। 

উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত এবং রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী এমন সময় দেখা করলেন যখন পশ্চিমা দেশগুলো রাশিয়ার ওপর কঠিন সব নিষেধাজ্ঞা আরোপ করেছে। এরফলে রাশিয়া বিশ্বের বেশ কয়েকটি দেশ থেকে আলাদা হয়ে গেছে। 

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে ইউরোপের দেশ ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া।এরই মধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখল করে নিয়েছে রুশ সেনারা। এতে দেশটির বিভিন্ন নগরীতে হতাহত হয়েছে বহু সংখ্যক মানুষ। এদিকে, এই পরিস্থিতিতে বিশ্বের প্রায় বেশিরভাগ দেশই রাশিয়ার সমালোচনা করেছে। যুক্তরাষ্ট্র ও পশ্চিমাদেশগুলো রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। যেন অর্থনৈতিকভাবে রাশিয়া ভেঙে যায় এবং এ যুদ্ধ থেকে পিছু হটে। 

সূত্র: আলজাজিরা

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর