১২ এপ্রিল, ২০২২ ১০:৫৩

ইউক্রেনীয় কন্যা-ভারতীয় বর: যুদ্ধ ‘আশীর্বাদ’ জানিয়েছে যাদের!

অনলাইন ডেস্ক

ইউক্রেনীয় কন্যা-ভারতীয় বর: যুদ্ধ ‘আশীর্বাদ’ জানিয়েছে যাদের!

আন্না-অনুভা জুটির বিয়ে

গত মাসে ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে বোমা বৃষ্টির মধ্যেই ভারতে পালিয়েছিলেন আন্না হোরোদেতস্কা। ভাড়া বাসা থেকে পালানোর সময় কয়েকটা টি-শার্ট আর একটা কফি মেশিন সাথে নিতে পেরেছিলেন আন্না।

৩০ বছর বয়সী আন্না আইটি কোম্পানিতে কাজ করেন। ১৭ মার্চ দিল্লি বিমানবন্দরে পৌঁছান তিনি, তখন তাকে স্বাগত জানান ভারতীয় প্রেমিক অনুভব ভাসিন। ৩৩ বছর বয়সী এই যুবক পেশায় আইনজীবী।

বিমানবন্দরেই ডাকঢোল পিটিয়ে হাঁটু গেড়ে ইউক্রেনীয় প্রেমিকাকে স্বাগত জানান, ভারতীয় আইনজীবী। সাথে তাকে আংটি পরান। রবিবার এই যুগল ভারতের রাজধানী দিল্লিতেই বিয়ের পিঁড়িতে বসেন। এপ্রিলের শেষ দিকে তারা আদালতে তাদের বিয়ে আনুষ্ঠানিকভাবে নিবন্ধন করবেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।  

২০১৯ সালের অগস্ট মাসে ভারতের একটি পানশালায় হঠাৎ করেই আন্নার সাথে অনুভবের দেখা হয়েছিল। সেবার একাই ভারত ঘুরতে এসেছিলেন আন্না। সেখানে ফোন নাম্বার আর ইনস্টাগ্রাম আইডি বিনিময়।

এরপর ২০২০ সালে আন্না আরেক বার ভারতে গিয়েছিলেন, সেবার তাকে নিয়ে প্রেমের অনন্য ঐতিহাসিক নিদর্শন তাজমহল দেখতে গিয়েছিলেন অনুভবের। করোনার বাধায় তাদের ফের দেখা করার পরিকল্পনাও ভেস্তে গেছে। অবশেষে ইউক্রেনে রাশিয়ার সেনা অভিযানে আন্নার সুযোগ মিলেছে ভারতে উড়াল দেওয়ার। আর সেই উড়ালেই সোজা বিয়ের পিঁড়িতে বসে গেছেন আন্না-অনুভব।

এমন হৃদয় উষ্ণ করা ভালোবাসার গল্পে নাকি আরেকজন নায়কও আছে। আর তা হলো কফি মেশিন। কফি মেশিন কেন নায়ক জানালেন, আন্না। তিনি বলেন, ‘কয়েক মাস আগে যখন দাদিকে আমাদের বিয়ের পরিকল্পনা করেছিলাম, তখন তিনি আমাকে কিছু টাকা দিয়েছিলেন উপহার কেনার জন্য। যখন থেকে জানলাম অনুভব ব্লাক কফি ভালোবাসে, তখন সিদ্ধান্ত নিলাম আমাদের জন্য একটা কফি মেশিনও কিনবো। তাই যখন আমি কিয়েভ ছাড়লাম, আমি কফি মেশিনটাও সাথে নিলাম।’

সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর