১৬ এপ্রিল, ২০২২ ১২:২০

পরমাণু অস্ত্র নিয়ে ইমরান খানের সন্দেহ নাকচ করলো সেনাবাহিনী

অনলাইন ডেস্ক

পরমাণু অস্ত্র নিয়ে ইমরান খানের সন্দেহ নাকচ করলো সেনাবাহিনী

ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পারমাণবিক সম্পদ রক্ষায় সক্ষমতা নিয়ে করা সন্দেহ নাকচ করে দিয়েছে দেশটির সেনাবাহিনী।

শুক্রবার (১৫ এপ্রিল) এক প্রেস ব্রিফিংয়ে পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখা ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার ইমরানের অভিযোগ খারিজ করে দিয়ে বলেন, পাকিস্তানের পারমাণবিক অস্ত্রভাণ্ডার মাত্র একজন ব্যক্তির মালিকানাধীন নয়।

জেনারেল ইফতিখার বলেন, আমাদের পারমাণবিক কর্মসূচির জন্য এমন কোনো হুমকি নেই এবং রাজনৈতিক আলোচনায় এটি উত্থাপন করা উচিত নয়। আমাদের কর্মসূচি এমন জায়গায় যে আমাদের কমান্ড ও কন্ট্রোলব্যবস্থা এবং নিরাপত্তা আন্তর্জাতিক মূল্যায়নে অন্যতম সেরা। 

এর আগে, গত বুধবার পেশোয়ারে একটি ‘রোড শো’ চলার সময় ইমরান খান প্রশ্ন তুলেছিলেন, পাকিস্তানের পারমাণবিক অস্ত্রগুলো ডাকাত এবং চোরদের হাতে নিরাপদ কি না ? মূলত নবনির্বাচিত শাহবাজ শরিফ সরকারের প্রতি ইঙ্গিত করে তিনি এ কথা বলেন।  ওই বক্তৃতায় ইমরান খান এস্টাবলিশমেন্টের (পাকিস্তান সেনাবাহিনীর পরোক্ষ নাম) কাছে জানতে চান, ষড়যন্ত্রের’মাধ্যমে ক্ষমতায় আসা লোকেরা দেশের পারমাণবিক কর্মসূচিকে রক্ষা করতে পারবে কি না।

সূত্র : এনডিটিভি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর