৮ জুন, ২০২২ ১০:৩৯

তাদের নিশ্চিহ্ন করে দিব, কাদের হুমকি দিলেন সাবেক রুশ প্রেসিডেন্ট মেদভেদেভ?

অনলাইন ডেস্ক

তাদের নিশ্চিহ্ন করে দিব, কাদের হুমকি দিলেন সাবেক রুশ প্রেসিডেন্ট মেদভেদেভ?

দিমিত্রি মেদভেদেভের ছবির উপর আল-জাজিরার নিউজের গুরুত্বপূর্ণ অংশের স্ক্রিনশট

রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট ও দেশটির বর্তমান নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ তার দেশের শত্রুদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

রাশিয়ার শত্রুদের ‘জারজ’ আখ্যা দিয়ে তিনি বলেছেন, তাদের (শত্রুদের) নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করবেন।

মেদভেদেভ বলেছেন, “আমাকে প্রায়ই জিজ্ঞেস করা হয় কেন টেলিগ্রামে আমার পোস্টগুলো এত দ্রুত ছড়িয়ে পড়ে। আমি উত্তরে বলি- আমি তাদের ঘৃণা করি। তারা জারজ (বাস্টার্ড) এবং পাগল। তারা আমাদের (রাশিয়া) জন্য মৃত্যু চায়। আর আমি যতদিন বেঁচে আছি, তাদেরকে নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব।”

সাবেক এই রুশ প্রেসিডেন্ট তার বিভিন্ন পোস্টে প্রায়ই ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউক্রেনের বিরুদ্ধে ব্যাঙ্গাত্মক ভাষা ব্যবহার করে থাকেন। তবে সবশেষ এই কথাগুলো তিনি কাদের উদ্দেশ্যে বলেছেন তা স্পষ্টভাবে উল্লেখ করেননি।

আগের পোস্টগুলোতে মেদভেদেভ ইউরোপীয় কমিশনের সভাপতি উরসুলা ভন ডার লেনকে ‘ইউরোপের আন্টি উরসুলা নামে সম্বোধন করেছেন। একই সঙ্গে ন্যাটোর নীতিগুলোকে ‘মহাজাগতিক (কসমিক) ক্রেটিনিজম’ হিসেবে উল্লেখ করেছেন। ইউক্রেনীয় কর্মকর্তাদের ‘মংগ্রেল (এক ধরনের কুকুর ছানা’ আখ্যা দিয়েছেন। আর দেশটির প্রেসিডেন্ট জেলেনস্কির চোখ নিয়ে তিনি প্রায়ই ‘ওগুলো মাদকের আগুনে জ্বলছে’। সূত্র: আল-জাজিরা

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর