১৭ জুন, ২০২২ ০৫:২৩

আইটির চাকরি ছেড়ে গাধার খামার দিলেন ইঞ্জিনিয়ার

অনলাইন ডেস্ক

আইটির চাকরি ছেড়ে গাধার খামার দিলেন ইঞ্জিনিয়ার

ভারতের কর্ণাটকের বাসিন্দা শ্রীনিবাস গৌড়া আইটির চাকরির ছেড়ে গাধার খামারে মনোনিবেশ করেছেন। প্রাথমিকভাবে ৪২ লাখ রুপি বিনিয়োগে ২০টি গাধা নিয়ে খামার দিয়েছেন তিনি।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গত ৮ জুন শ্রীনিবাস এই ফার্ম শুরু করেন। কর্ণাটক রাজ্যে এই ধরনের ফার্ম প্রথম এবং সমগ্র ভারতে দ্বিতীয়। প্রথম ফার্মটি রয়েছে কেরালায়।

২০২০ সাল পর্যন্ত একটি সফটওয়্যার ফার্মের সঙ্গে যুক্ত ছিলেন শ্রীনিবাস। চাকরি ছেড়ে অন্যদের থেকে আলাদা কিছু করার তাগিদে পশুপালন বিদ্যা নিয়ে পড়াশোনা শুরু করেন তিনি। এরপর গত ৮ জুন গাধার খামারের ‘উদ্বোধন’ করেছেন তিনি।

৪২ বছর বয়সী এই যুবক জানান, প্রথম যখন তিনি এই ধরনের ফার্ম করার আইডিয়া মানুষের সঙ্গে শেয়ার করেন তখন অধিকাংশ মানুষ বিষয়টির গুরুত্ব দেয়নি। আবার অনেকে এটা নিয়ে মজাও করেন। তবে মানুষের প্রতিক্রিয়ায় আশাহত হননি শ্রীনিবাস।

তার বক্তব্য, গাধার দুধ খুবই সুস্বাদু এবং ওষুধগুণ সম্পন্ন। সবার কাছে গাধার দুধ পৌঁছে দেওয়া তার স্বপ্ন জানিয়ে বলেন, সৌন্দর্য পণ্য (বিউটি প্রডাক্ট) হিসেবেও গাধার দুধ বিক্রির পরিকল্পনা আছে তার।  ইতিমধ্যে ১৭ লাখ টাকার অর্ডার পেয়েছেন জানিয়ে  শ্রীনিবাস বলেন, ৩০ মিলিলিটার দুধের প্যাকেটের দাম রাখছেন ১৫০ টাকা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর