১১ জুলাই, ২০২২ ১৬:৪২
যুক্তরাষ্ট্র

ক্যাপিটল হিলে হামলা; সাক্ষ্য দিতে রাজি ট্রাম্পের সাবেক সহযোগী

অনলাইন ডেস্ক

ক্যাপিটল হিলে হামলা; সাক্ষ্য দিতে রাজি ট্রাম্পের সাবেক সহযোগী

স্টিভ ব্যানন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন পরবর্তী সহিংসতা নিয়ে তদন্ত কার্যক্রম এখনো শেষ হয়নি। সম্প্রতি জানা গেছে, ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের কর্মকর্তা স্টিভ ব্যানন এ বিষয়ে সাক্ষ্য দিতে রাজি হয়েছেন। খবর আল জাজিরার।

স্টিভ ব্যাননের সাক্ষ্য দিতে রাজি হওয়ার বিষয়টি কংগ্রেসনাল প্যানেলকে চিঠিতে জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতা জো লোফগ্রিন বলেছেন, ‘স্টিভ ব্যাননের কাছ থেকে আমরা শুনবো। তার কাছ থেকে অনেক কিছু জানতে চাই আমরা।’

যুক্তরাষ্ট্রের সর্বশেষ প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রকাশের পর দেখা যায়, তাতে জয় পেয়েছেন ডেমোক্রেট দলের রাজনীতিবিদ জো বাইডেন। তিনি এর আগে দেশটির ভাইস প্রেসিডেন্টের দায়িত্বও সামলেছেন। তবে নির্বাচনের ফলে মেনে না নেওয়ার ঘোষণা দেন ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান এ রাজনীতিবিদ এখনো দাবি করে থাকেন, নির্বাচনে কারচুপি হয়ে হয়েছে।

নির্বাচনের পর ২০২১ সালের ৬ জানুয়ারি ফল সত্যায়নের আয়োজন করা হয়েছিল সংসদ ভবন ক্যাপিটল হিলে। সেই দিন সমর্থকদের উদ্দেশে হোয়াইট হাউজে বক্তৃতা দেন ট্রাম্প। এর পরপরই ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটল হিলে হামলা চালান। সেখানে হতাহতের ঘটনা ঘটে। সেই ঘটনা নিয়েই তদন্ত চলছে যুক্তরাষ্ট্রে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর