শিরোনাম
১৭ জুলাই, ২০২২ ১১:৫৮
দ্য টাইমসের প্রতিবেদন

যে কাউকে সমর্থন দিন, তবে ঋষিকে নয়: মিত্রদের বলছেন বরিস জনসন

অনলাইন ডেস্ক

যে কাউকে সমর্থন দিন, তবে ঋষিকে নয়: মিত্রদের বলছেন বরিস জনসন

বরিস জনসন ও ঋষি সুনাক

কনজারভেটিভ পার্টির নেতা ও পরবর্তী ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে গেছেন সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাক। তবে তাকে পছন্দ নয় বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসনের। তার প্রমাণও পাওয়া গেছে। বরিস নাকি তার সহযোগীদের প্রতি আহ্বান জানিয়েছেন, যে কাউকে সমর্থন দিন। কিন্তু ঋষিকে নয়। কারণ বরিস নাকি মনে করেন, তার বিদায়ের পেছনে ঋষি কলকাঠি নেড়েছেন। শুক্রবার এ নিয়ে দ্য টাইমসে খবর বেরিয়েছে।

গত ৭ জুলাই কনজারভেটিভ পার্টির নেতার পদ থেকে পদত্যাগ করেন বরিস জনসন। নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হলে প্রধানমন্ত্রী পদও ছাড়বেন তিনি। 

বরিস জনসন অবশ্য বলেছিলেন, তিনি প্রকাশ্যে কোনো প্রার্থীকে সমর্থন দেবেন না এবং এ নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবেন না। কিন্তু তিনি হস্তক্ষেপ করছেন বলে প্রমাণ পাওয়া গেছে। এমপিদের প্রথম দফার ভোটে এগিয়ে আছেন ঋষি সুনাক। প্রধানমন্ত্রী ও দলের নেতা হওয়ার দৌড়ে যারা প্রথম ধাপ থেকে বাদ পড়েছেন তাদের সঙ্গে কথা বলেছেন বরিস। তিনি তাদের বলেছেন, ঋষি সুনাকের প্রধানমন্ত্রী হওয়া উচিত নয়। 

সূত্রের বরাতে জানা গেছে, বরিস জনসন চান লিজ ট্রাস প্রধানমন্ত্রী নির্বাচিত হোক। বরিসের দফতরে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলেছেন লিজ ট্রাস।

সূত্র: এনডিটিভি

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর