১৯ জুলাই, ২০২২ ১২:২০

গ্রেফতারে স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে নূপুর শর্মা

অনলাইন ডেস্ক

গ্রেফতারে স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে নূপুর শর্মা

নূপুর শর্মা। ফাইল ছবি

গ্রেফতারে স্থগিতাদেশ চেয়ে আবারও সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছেনে বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মা। একই সঙ্গে মহানবী (সা.) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে তার বিরুদ্ধে ভারতের বিভিন্ন স্থানে যে নয়টি মামলা হয়েছে, সেগুলোর ওপরও স্থগিতাদেশ চেয়েছেন তিনি।

আজ মঙ্গলবার তার আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

ভারতের সংবাদমাধ্যম ‘এনডিটিভি’ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কের জেরে সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়েছিলেন নূপুর শর্মা। প্রাক্তন বিজেপি নেত্রীর ওই মন্তব্যের পর ভারতের বিভিন্ন রাজ্যে হিংসাত্মক আন্দোলন ছড়িয়ে পড়ে। এতে নষ্ট হয় বিপুল সরকারি সম্পত্তি। ভারতের শীর্ষ আদালত তখন বলেছিল, “গোটা দেশের কাছে তার ক্ষমা চাওয়া উচিত। দেশে যা ঘটেছে তার জন্য উনি (নূপুর শর্মা) একাই দায়ী।”

এর আগেও সুপ্রিম কোর্টে একটি আবেদন জানিয়েছিলেন নূপুর শর্মা। তার বিরুদ্ধে দায়ের হওয়া সমস্ত এফআইআর যাতে দিল্লিতে পাঠিয়ে দেওয়া হয়, এমন আবেদন জানিয়েছিলেন তিনি। সেই আবেদনের শুনানি হয় দেশটির শীর্ষ আদালতে। শুনানি চলাকালে বরখাস্ত হওয়া বিজেপি নেত্রীর আইনজীবী অভিযোগ করেন, নূপুর শর্মা ক্রমাগত হুমকির মুখে পড়ছেন। তখন বিচারপতি জানতে চেয়েছিলেন, উনি হুমকি পাচ্ছেন? না কি, উনি নিরাপত্তায় হুমকির কারণ? যেভাবে গোটা দেশের আবেগে আঘাত দিয়েছেন, দেশে যা ঘটছে তার জন্য এই নারী একাই দায়ী। সূত্র: এনডিটিভি, টেলিগ্রাফ ইন্ডিয়া

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর