১৯ জুলাই, ২০২২ ২১:৪৩

নূপুর শর্মাকে ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না: ভারতের সুপ্রিম কোর্ট

অনলাইন ডেস্ক

নূপুর শর্মাকে ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না: ভারতের সুপ্রিম কোর্ট

নূপুর শর্মা।

বিজেপি থেকে সাময়িক বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মাকে আগামী ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না এবং এই সময়ে দেশের অন্য কোথাও তার বিরুদ্ধে নতুন করে মামলা হলেও তাঁকে গ্রেপ্তার করা যাবে না। মঙ্গলবার ভারতের সুপ্রিম কোর্ট এই নির্দেশ দিয়েছেন।

ভারতের সংবাদমাধ্যম ‘এনডিটিভি’ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কের জেরে সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়েছিলেন নূপুর শর্মা। প্রাক্তন বিজেপি নেত্রীর ওই মন্তব্যের পর ভারতের বিভিন্ন রাজ্যে হিংসাত্মক আন্দোলন ছড়িয়ে পড়ে। এতে নষ্ট হয় বিপুল সরকারি সম্পত্তি। ভারতের শীর্ষ আদালত তখন বলেছিল, ‘গোটা দেশের কাছে তার ক্ষমা চাওয়া উচিত। দেশে যা ঘটেছে তার জন্য উনি (নূপুর শর্মা) একাই দায়ী।’

একই আরজি নিয়ে আজ নূপুর শর্মা আবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। নূপুরের আইনজীবী মনিন্দর সিং বলেন, ‘নূপুর প্রাণ সংশয়ে রয়েছেন। রাজ্যে রাজ্যে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে।’

যেসব রাজ্যে নূপুরের বিরুদ্ধে মামলা হয়েছে, সেই রাজ্যকে এ সংক্রান্ত নোটিশ পাঠানোর নির্দেশ দেন বিচারপতি সূর্যকান্ত এবং পর্দিওয়ালা। কেন্দ্র ও রাজ্য সরকারদের তাঁর নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করার বিষয়েও নোটিশ পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

নূপুরের বিরুদ্ধে প্রথম অভিযোগটি দায়ের হয়েছিল দিল্লিতে। এরপর একে একে পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, কর্ণাটক, উত্তর প্রদেশ, আসাম ও জম্মু-কাশ্মীরে তাঁর বিরুদ্ধে মামলার আবেদন করা হয়। কলকাতা পুলিশ নূপুরের বিরুদ্ধে পলাতক ব্যক্তি হিসেবে নোটিশও জারি করেছে।

সূত্র: এনডিটিভি


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর