২৬ জুলাই, ২০২২ ১৪:৩৪

সিঙ্গাপুর থেকে শ্রীলঙ্কায় ফিরতে পারেন গোতাবায়া রাজাপাকসে

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুর থেকে শ্রীলঙ্কায় ফিরতে পারেন গোতাবায়া রাজাপাকসে

গোতাবায়া রাজাপাকসে

অর্থনৈতিক সংকটের মধ্যে জনগণের বিক্ষোভের মুখে সিঙ্গাপুরে পালিয়ে যাওয়া শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে দেশে ফিরতে পারেন। দেশটির মন্ত্রীসভার মুখপাত্র বন্দুলা গুনাবর্ধনে মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গোতাবায়া যথোপযুক্ত মাধ্যমে গেছেন। তিনি পলাতক নন।

স্থানীয় গণমাধ্যম কলম্বো গেজেটের খবরে বলা হয়েছে, মন্ত্রিসভার মুখপাত্র গোতাবায়ার দেশে ফেরার তথ্য জানালেও ঠিক কবে তিনি ফিরবেন সেটা জানাননি।

সরকারবিরোধী তীব্র বিক্ষোভের মুখে গত ১৩ জুলাই রাতে একটি সামরিক বিমানে শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান দেশটির তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া। পরদিন সৌদি এয়ারলাইনসের একটি বিমানে সিঙ্গাপুরে যান তিনি। সেখান থেকে পদত্যাগপত্র পাঠান।

গোতাবায়ার সিঙ্গাপুরে পা রাখার পর দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানায়, ব্যক্তিগত সফরে এসেছেন গোতাবায়া। তাকে ১৪ দিনের স্বল্পমেয়াদি ‘ভিজিট পাস’ দেওয়া হয়েছে। সিঙ্গাপুরের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গোতাবায়া দেশটিতে আশ্রয় চাননি। তাকে আশ্রয় দেওয়াও হয়নি।

সিঙ্গাপুরে অবস্থানরত গোতাবায়াকে গ্রেফতারের আবেদন করেছে দক্ষিণ আফ্রিকাভিত্তিক অধিকার সংগঠন দ্য ইন্টারন্যাশনাল ট্রুথ অ্যান্ড জাস্টিস প্রজেক্ট (আইটিজেপি)।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর