২৭ জুলাই, ২০২২ ১৬:৩৩

আহত ইউক্রেনীয় সেনারা যুক্তরাষ্ট্রের সামরিক হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন

অনলাইন ডেস্ক

আহত ইউক্রেনীয় সেনারা যুক্তরাষ্ট্রের সামরিক হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন

জার্মানিতে অবিস্থত ল্যান্ডস্টুল রিজিওনাল মেডিকেল সেন্টার

ইউক্রেনের আহত সেনারা জার্মানিতে অবস্থিত যুক্তরাষ্ট্রের সামরিক হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বুধবার এই অনুমোদন দিয়েছেন।

দুটি প্রতিরক্ষা সূত্রের বরাতে যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের এই পরিকল্পনার মাধ্যমে গত ২৪ ফেব্রুয়ারি রুশ হামলা শুরুর পর ইউক্রেনের সেনারা, প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের হাসপাতালে চিকিৎসা নেওয়ার সুযোগ পাবে।

ল্যান্ডস্টুল রিজিওনাল মেডিকেল সেন্টার নামে এই হাসপাতালে একসঙ্গে ১৮ জন আহত সেনার চিকিৎসা সেবা মিলবে। সুবিশাল এই সামরিক হাসপাতালে যুক্তরাষ্ট্রের আহত সেনাদের দীর্ঘ সময় ধরে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

বুধবার হাসপাতালে চিকিৎসা প্রদান অনুমোদনের আগে লয়েড অস্টিন গত মে মাসে চিকিৎসা গ্রহণের মৌখিক নির্দেশনা প্রদান করেন। তবে এক মাস আগে হাসপাতালে চিকিৎসার চূড়ান্ত অনুমোদন সত্ত্বেও হাসপাতালটিতে এখনো ইউক্রেনের  আহত কোনো সেনা চিকিৎসা নিতে ভর্তি হয়নি।

খবরে বলা হয়েছে, ইউক্রেনের হাসপাতালে চিকিৎসা সেবা ব্যাহত হলে অথবা যুদ্ধের কারণে ইউক্রেনে চিকিৎসা সেবা বন্ধ হলে এই হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন ইউক্রেনীয় সেনারা।

ইউক্রেন থেকে হাসপাতালটি ৭০০ মাইল দূরে অবস্থিত। চিকিৎসা সেবা নিতে হলে ট্রেন অথবা গাড়িতে করে হাসপাতালটিতে যেতে হবে। অথবা আকাশপথেও যাওয়া যাবে। সূত্র: সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর