৩১ জুলাই, ২০২২ ১৬:৩৬

অর্থপাচার মামলায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে আদালতের সমন

অনলাইন ডেস্ক

অর্থপাচার মামলায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে আদালতের সমন

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার ছেলে হামজা শাহবাজের প্রতি সমন জারি করেছেন লাহোরের একটি বিশেষ আদালত। দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থার (এফআইএ) করা একটি মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ৭ সেপ্টেম্বর শাহবাজ ও হামজা শাহবাজকে আদালতে হাজির থাকতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার ছেলে হামজা শাহবাজের বিরুদ্ধে ১ হাজার ৬০০ কোটি পাকিস্তানি রুপি পাচারের অভিযোগে এ মামলা করেছিল এফআইএ। তবে আগাম জামিন পাওয়া শাহবাজ ও হামজা শনিবার আদালতে হাজির হননি। আদালতে হাজির না হতে তাদের আইনজীবীরা লিখিত অনুরোধ করেছিলেন।

প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের আইনজীবী আমজাদ পারভেজ জানিয়েছেন, সরকারি কাজে ইসলামাবাদে থাকায় তার মক্কেল আদালতে হাজির হতে পারছেন না। হামজা শাহবাজের আইনজীবী রাও আওরঙ্গজেব বলেছেন, পিএমএল-এন নেতার পিঠে তীব্র ব্যথা। তিনি চিঠির সঙ্গে মেডিকেল রিপোর্ট সংযুক্ত করেছেন।

তদন্ত সংস্থা এফআইএর কৌঁসুলি ফারুক বাজওয়ায় শাহবাজ শরিফ ও হামজা শাহবাজের হাজির না হতে আদালতে দাখিল আবেদনে কোনো আপত্তি জানাননি। বিচারক শাহবাজ শরিফ ও হামজা শাহবাজের আবেদন আমলে নিয়ে অভিযোগ গঠনের জন্য আগামী ৭ সেপ্টেম্বর তাদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বর মাসে অর্থ পাচারসহ একাধিক আইনে শাহবাজ শরিফ ও তার দুই ছেলে হামজা ও সুলেমান শাহবাজের বিরুদ্ধে এ মামলা দায়ের করে এফআইএ। তারা এই মামলায় বর্তমানে জামিনে রয়েছেন। সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনাল

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর