১০ আগস্ট, ২০২২ ২০:৪১

জন্মস্থান ইতালিতে ডমিনোসের শেষ দোকানটিও বন্ধ হলো

অনলাইন ডেস্ক

জন্মস্থান ইতালিতে ডমিনোসের শেষ দোকানটিও বন্ধ হলো

২০১৫ সালে ব্যাপক হোম ডেলিভারি সেবার লক্ষ্য নিয়ে ইতালিতে প্রবেশ করে ডমিনোস

পিৎজার জন্মস্থান ইতালিতে ফাস্টফুড ব্র্যান্ড ডমিনোস পিৎজার শেষ দোকানটি বন্ধ হয়ে গেছে। বিবিসির খবরে বলা হয়েছে, মহামারি করোনার কারণে ডমিনোর স্থানীয় ফ্র্যাঞ্চাইজি ইপিৎজা স্পা ক্ষতিগ্রস্ত হয়েছিল। গত এপ্রিলের শুরুতে করোনার বিধিনিষেধ সংক্রান্ত প্রভাবে দেউলিয়া হওয়ার আবেদন করে ইপিৎজা। দেউলিয়া প্রক্রিয়ার অংশ হিসেবে পাওনাদারদের কাছ থেকে ৯০ দিন সুরক্ষা পাওয়ায় সময় গত মাসে শেষ হয়েছে।

২০১৫ সালে ব্যাপক হোম ডেলিভারি সেবার লক্ষ্য নিয়ে ইতালিতে প্রবেশ করে ডমিনোস। দেশটির প্রচলিত পিৎজার সঙ্গে টেক্কা দিতে মেন্যুতে রাখে বৈচিত্র। ২০২০ সালে প্রতিষ্ঠানটি ইতালিতে সরাসরি ২৩টি আউটলেট পরিচালনা করতো, সাব-ফ্র্যাঞ্চাইজি ছিল ৬টি।

বিশ্বের বৃহত্তম পিৎজা চেইন ডমিনোস, ৯০টি আন্তর্জাতিক বাজারে তাদের দোকানের সংখ্যা ১৮ হাজার ৩০০টি। যার বেশির ভাগই ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে চলে।

ফাস্টফুড জায়ান্টটির ইতালি ছেড়ে যাওয়াকে সামাজিক মাধ্যমে উদযাপন করছেন অনেক নেটিজেন। ডেভ জেমিসন নামে একজন সাংবাদিক লিখেছেন, ইতালি দূরের কথা, আমি সর্বদা ভাবতাম নিউ জার্সিতে ডমিনোস কিভাবে টিকে থাকবে। আরেকজন লিখেছেন, ইতালিতে ডমিনোস খোলা আর উত্তর মেরুতে বরফ বিক্রির চেষ্টা এক।

অবশ্য শেষ আউটলেট বন্ধের বিষয়ে বিবিসির প্রশ্নের তাৎক্ষণিক কোনো উত্তর দেয়নি ডমিনোস পিৎজা বা ইপিৎজা। 

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর