২২ আগস্ট, ২০২২ ১১:০২

আমেরিকার দেওয়া ‘ভয়ঙ্কর’ সেই হিমার্স রকেটের অস্ত্রাগারে বিস্ফোরণের দাবি রাশিয়ার

অনলাইন ডেস্ক

আমেরিকার দেওয়া ‘ভয়ঙ্কর’ সেই হিমার্স রকেটের অস্ত্রাগারে বিস্ফোরণের দাবি রাশিয়ার

সংগৃহীত ছবি

ইউক্রেনের বন্দর শহর ওডেসায় একটি অস্ত্রাগারে বিস্ফোরণ ঘটানোর দাবি করেছে রাশিয়া। তবে রাশিয়ার এই দাবি নাকচ করেছে ইউক্রেনীয় কতৃপক্ষ। তাদের দাবি, একটি শস্যের গুদামে বিস্ফোরণ ঘটিয়েছে রাশিয়া।

রাশিয়া জানিয়েছে, রবিবার যুদ্ধজাহাজ থেকে ছোঁড়া হাইপারসনিক ক্যালিবার মিসাইলের সাহায্যে ওডেসার অস্ত্রাগারটি ধ্বংস করা হয়েছে। ওই অস্ত্রাগারেই যুক্তরাষ্ট্রের দেওয়া হিমার্স রকেট সিস্টেম ছিল বলে রাশিয়ার দাবি। শুধু তা-ই নয়, খারসনে ইউক্রেনের দুটি এম-৭৭৭ হাউইৎজারও তারা ধ্বংস করেছে বলে রাশিয়া জানিয়েছে। ১০০ টন ডিজেল মজুত থাকা একটি পাম্পেও বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানিয়েছে ক্রেমলিন।

ইউক্রেন অবশ্য এসব দাবি অস্বীকার করেছে। তাদের পাল্টা দাবি, রাশিয়ার দুটি মিসাইল মাঝ আকাশেই ধ্বংস করেছে তারা। তৃতীয় মিসাইলটি একটি শস্যের গুদামে গিয়ে পড়ে। গুদামটিতে আগুন লেগে যায়। কিন্তু ঘটনায় কারও মৃত্যু হয়নি। শস্য নষ্ট হওয়া ছাড়া আর কোনও ক্ষতি হয়নি। অস্ত্রাগার ধ্বংসের কথাটি সম্পূর্ণ অস্বীকার করেছে কিয়েভ। কোনও পক্ষের দাবির সত্যতাই তাৎক্ষণিকভাবে আন্তর্জাতিক কোনও গণমাধ্যম যাচাই করতে পারেনি। সূত্র: রয়টার্স, ডয়েচে ভেলে

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর