১৪ নভেম্বর, ২০২২ ১২:২১

ক্রিপ্টো খাতে সুস্পষ্ট ও স্থিতিশীল নীতিমালা প্রয়োজন, বিনান্স সিইও

অনলাইন ডেস্ক

ক্রিপ্টো খাতে সুস্পষ্ট ও স্থিতিশীল নীতিমালা প্রয়োজন, বিনান্স সিইও

চ্যাংপেং ঝাও

ক্রিপ্টোকারেন্সি জগতে নতুন সুস্পষ্ট ও স্থিতিশীল নীতির আহ্বান জানিয়েছেন প্রভাবশালী ক্রিপ্টো এক্সচেঞ্জ বিনান্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) চ্যাংপেং ঝাও।

তিনি বলেন, “ক্রিপ্টোকারেন্সির জগতে সাম্প্রতিক উন্নয়ন ও অংশগ্রহণকারীদের সময় এবং অর্থ বাঁচানোর লক্ষ্যে বিবেচনায় এই শিল্পে নতুন, সুস্পষ্ট ও স্থিতিশীল নীতি প্রয়োজন।”

চ্যাংপেং ঝাও বালিতে জি-২০ শীর্ষ সম্মেলনে নেতাদের এক সমাবেশে বলেন, “আমরা একটি নতুন শিল্পে আছি, আমরা গত সপ্তাহে দেখেছি, এই শিল্পে কিছু বিষয়ে অস্থিরতা রয়েছে।”

তিনি আরও বলেন, “আমাদের একটি নীতিমালা দরকার। এটি সঠিকভাবে করতে হবে। এজন্য আমাদের দরকার এই নীতিমালা একটি স্থিতিশীল উপায়ে প্রণয়ন করা।”
তিনি এমন সময় এই মন্তব্য করলেন যখন ক্রিপ্টো শিল্পের অন্যতম প্রতিদ্বন্দ্বী এক্সচেঞ্জ স্যাম ব্যাঙ্কম্যান-ফ্রাইডের প্রতিষ্ঠিত ‘এফটিএক্স’ এর সহকর্মী ও অংশীদাররা এর পতন মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপের রূপরেখা দিয়েছে।

উল্লেখ্য, গ্রাহকরা তাদের সম্পদ নিয়ে যাচ্ছে এবং বিনান্স একটি উদ্ধার প্রস্তাব প্রত্যাখান করার এক সপ্তাহ পর শুক্রবার এফটিএক্স নিজেদের দেউলিয়া ঘোষণার জন্য পিটিশন দায়ের করে। সূত্র: আল জাজিরা

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর