৩ জানুয়ারি, ২০২৩ ১৩:৫৪

ভারতের ওড়িশায় আরও এক রুশ নাগরিকের মরদেহ উদ্ধার!

অনলাইন ডেস্ক

ভারতের ওড়িশায় আরও এক রুশ নাগরিকের মরদেহ উদ্ধার!

ভারতের ওড়িশায় আরও এক রুশ নাগরিকের মরদেহ উদ্ধার!

আবার ওড়িশায় উদ্ধার একজন রুশ নাগরিকের মৃতদেহ। ১৫ দিনের মধ্যে এই নিয়ে ওড়িশায় তিনজন রুশ নাগরিকের অস্বাভাবিক মৃত্যু হল।

মঙ্গলবার জগৎসিংহপুর জেলার পারাদ্বীপ বন্দরে নোঙর করা একটি জাহাজে ওই রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। নিহত রুশ নাগরিকের নাম মিলিয়াকভ সের্গেই (৫১)।

পুলিশ জানিয়েছে, ‘এম বি আলডনাহ’ জাহাজের মুখ্য ইঞ্জিনিয়র ছিলেন মিলিয়াকভ। জাহাজটি বাংলাদেশের চট্টগ্রাম বন্দর থেকে পারাদ্বীপ হয়ে মুম্বাই যাচ্ছিল। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে জাহাজের একটি কক্ষে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। পুলিশ এখনও মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারেনি।

পারাদ্বীপ পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান পিএল হরানন্দ ওই রুশ ইঞ্জিনিয়রের মৃত্যুর খবর নিশ্চিত করে জানিয়েছেন পুরো বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

গত বছরের ডিসেম্বরের শেষে ওড়িশার রায়গড়া শহরে একজন রাজনৈতিক-সহ দুই রুশ নাগরিকের রহস্যজনক মৃত্যু হয়। ২৪ ডিসেম্বর একটি হোটেলের তিনতলা থেকে পড়ে মৃত্যু হয় রাশিয়ার রাজনীতিবিদ পাভেল আন্তভ (৬৫)-এর। তার আগে ২২ ডিসেম্বর পাভেলের বন্ধু ভ্লাদিমির বিদেনভ (৬১)-এর মরদেহ উদ্ধার হয়েছিল হোটেলের কামরা থেকে। উভয় ঘটনাতেই তদন্ত চালাচ্ছে ওড়িশার পুলিশ। অ্যান্টভ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী ও রাশিয়ার আইনসভার সদস্য। একই হোটেলে দুই রুশ নাগরিকের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল। বিশেষ করে ওই দুই রুশ নাগরিকের মধ্যে একজন পুতিনের সমালোচক হওয়ায় রহস্য আরও ঘনীভূত হয়। তার মধ্যেই ওড়িশায় আরেক রুশ নাগরিকের মৃত্যুতে ক্রমেই পরিস্থিতি আরও জটিল হচ্ছে। সূত্র: এনডিটিভি, ফ্রি প্রেস জার্নাল, ইন্ডিয়ান এক্সপ্রেস

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর