৬ জানুয়ারি, ২০২৩ ১৪:৫১

বাবাকে দ্বিতীয়বার বিয়ে করতে নিষেধ করেছিলেন উইলিয়াম-হ্যারি

অনলাইন ডেস্ক

বাবাকে দ্বিতীয়বার বিয়ে করতে নিষেধ করেছিলেন উইলিয়াম-হ্যারি

চার্লস ও ক্যামিলা

ব্রিটিশ রাজপরিবারে নিজেদের জীবন নিয়ে প্রামাণ্যচিত্র নির্মাণ করেছেন হ্যারি ও তার স্ত্রী মেগান। এবার বেরিয়েছে হ্যারির আত্মজীবনীমূলক বই। সেই বইয়ে রাজপরিবারের সদস্যদের সম্পর্ক কিছু বিস্ফোরক অভিযোগ করেছেন চার্লস ও ডায়ানার ছোট ছেলে হ্যারি। বইতে তিনি জানিয়েছেন, বাবা চার্লসের (বর্তমানে ব্রিটেনের রাজা) দ্বিতীয় বিয়েতে সম্মতি ছিল না হ্যারি ও উইলিয়ামের।

ডায়ানার মৃত্যুর কয়েক বছর পর ক্যামিলাকে বিয়ে করেন প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের বড় ছেলে চার্লস। তবে চার্লস ও ক্যামিলার সম্পর্ক মেনে নিতে পারেননি উইলিয়াম ও হ্যারি। তারা চার্লসকে বলেছিলেন, পরিবারে তারা ক্যামিলাকে স্বাগত জানাবেন। কিন্তু ক্যামিলাকে চার্লস যেন বিয়ে না করেন। বইয়ে আরও বলা হয়েছে, গল্পে সৎমাকে খারাপভাবে উপস্থাপন করা হয়। তাই সৎমা হিসেবে ক্যামিলা কেমন হবেন তা নিয়ে শঙ্কিত ছিলেন হ্যারি ও উইলিয়াম।

ডায়ানা ও চার্লসের সম্পর্কে অবনতি এবং বিচ্ছেদের জন্য প্রায়শই ক্যামিলাকে দোষারোপ করা হয়। অনেক ব্রিটিশও চার্লস-ক্যামিলার সম্পর্ককে ভালোভাবে নিতে পারেননি। চার্লস ও ডায়ানার রাজকীয় ব্রিটিশ দম্পতি হিসেবে যেমন গ্রহণযোগ্যতা ছিল তেমন গ্রহণযোগ্যতা অর্জন করতে পারেনি চার্লস ও ক্যামিলা।

২০০৫ সালে চার্লস ও ক্যামিলা বিয়ে করেন। আত্মজীবনীমূলক বইটি স্ত্রী, দুই সন্তান ও মাকে উৎসর্গ করেছেন হ্যারি। বইতে তিনি বলেছেন, ক্যামিলার সঙ্গে বাবার সম্পর্কের বিষয়ে ধারণা করার মতো বয়স তার ছিল না। তবে তার বড় ভাই উইলিয়াম কিছুটা উপলব্ধি করতে পেরেছিলেন। হ্যারির দাবি, যখন বাবার সঙ্গে অন্য মহিলার (ক্যামিলা) সম্পর্কের গুঞ্জন সত্য হলো তখন আগেই কেন এ বিষয়ে কিছু বলেননি তা নিয়ে দুঃখ হয়েছিল উইলিয়ামের। 

সূত্র : সিএনএন

বিডি প্রতিদিন/ফারজানা
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর