১৪ জানুয়ারি, ২০২৩ ১৪:৩৬

মেগানের জন্য ব্রিটিশ রাজপরিবারের ক্ষমা চাওয়া উচিত: প্রিন্স হ্যারি

অনলাইন ডেস্ক

মেগানের জন্য ব্রিটিশ রাজপরিবারের ক্ষমা চাওয়া উচিত: প্রিন্স হ্যারি

স্ত্রী মেগান মার্কেলের সঙ্গে প্রিন্স হ্যারি। ছবি: সংগৃহীত

স্ত্রী মেগান মার্কেলের জন্য ব্রিটিশ রাজপরিবারের ক্ষমা চাওয়া উচিত বলে জানিয়েছেন প্রিন্স হ্যারি। 

আত্মজীবনী গ্রন্থ ‘স্প্যায়ার’ এ দাবি করেছেন প্রিন্স হ্যারি। বইতে রাজপরিবারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনেছেন তিনি। একই সঙ্গে পরিবারে একজন ‘অতিরিক্ত’ সদস্য হিসেবে তিনি যে চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হয়েছিলেন তার বিশদ বর্ণনাও তুলে ধরেছেন প্রিন্স হ্যারি।

এর আগে নতুন বছরের শুরুতে যখন প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন লিভারপুলের একটি রাজকীয় অনুষ্ঠানে জনসম্মুখে হাজির হয়েছিলেন, তখন তারা প্রিন্স হ্যারির বইকে ঘিরে সব ধরনের প্রশ্ন এড়িয়ে যান। এখনও পর্যন্ত, বাকিংহাম প্যালেস বা রাজকীয় পরিবারের অভ্যন্তরীণ কেউই বইটি সম্পর্কে কোনও মন্তব্য করেননি।

বই প্রকাশের আগে প্রিন্স হ্যারি বেশ কয়েকটি সাক্ষাত্কারে রাজপরিবারে তার এবং তার স্ত্রী মেগান মার্কেলের জন্য কঠিন যাত্রা সম্পর্কে কথা বলেছেন।

ডেইলি টেলিগ্রাফের সাথে একটি সাক্ষাত্কারে যা ‘স্প্যায়ার’ প্রকাশের ঠিক আগে ঘটেছিল, প্রিন্স হ্যারি তাতে রাজপরিবারকে তার স্ত্রীর কাছে ক্ষমা চাওয়ার কথা পরামর্শ দিয়েছিলেন। তিনি বলেছিলেন, “আপনারা জানেন আপনারা কি করেছেন, এবং আমি এখন জানি আপনারা কেন এটি করেছেন। এবং আপনারা ধরা পড়ে গেছেন, তাই পরিষ্কার হয়ে আসুন... এটি সবচেয়ে দুঃখজনক অংশ- এগুলোর সবই পরিহার করা যেত। কিন্তু তারা নিজেরা সাহায্য করতে পারেনি। আপনারা যদি নেতৃত্ব উদাহরণ না হতে পারেন, তাহলে বেঁচে থেকে লাভ কি?”

প্রিন্স হ্যারি আরও বলেছিলেন, “যদি তাদের অভিযোগগুলো আগে বিবেচনা করা হত, তবে এগুলো এড়ানো যেত। তবে প্রতিষ্ঠানটি (বাকিংহাম প্যালেস) সেখানে থামেনি।”

তিনি এর আগেও বলেছিলেন, এটি স্পষ্ট যে ব্রিটিশ প্রেস মেগান মার্কেলের চেয়ে কেট মিডলটনের পক্ষে বেশি অনুকূল। তিনি আরও বলেন যে, তিনি তার স্ত্রীর জন্য দাঁড়িয়ে, একটি ভাল লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করছেন।,

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি প্রিন্স হ্যারির বইটি প্রকাশ হয়েছে। এরপর পর থেকে বইটি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং যুক্তরাজ্যে ১.৪ মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে বলে গণমাধ্যমের বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর