১৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:১২

যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুলিতে নিহত ৩, ক্লাস বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুলিতে নিহত ৩, ক্লাস বন্ধ ঘোষণা

আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে (এমএসইউ) গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

স্থানীয় সময় সোমবার রাতে বিশ্ববিদ্যালয় পুলিশ এক টুইটবার্তায় জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের বারকি হল এবং অ্যাথলেটিক ফ্যাসিলিটি থেকে গুলি এসেছে। আক্রমণ শুরুর তিনঘণ্টা পর পুলিশ জানায়, অভিযুক্ত এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ইস্ট ল্যান্সিং ক্যাম্পাসে গোলাগুলি শুরু হওয়ার পর প্রাথমিকভাবে শিক্ষার্থীদের নিরাপদস্থানে আশ্রয় নেওয়ার নির্দেশ দেয়।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার রাত ৮টা ৩০ মিনিটের দিকে ইউনিভার্সিটি পুলিশ বিভাগ শিক্ষার্থীদের পালিয়ে যেতে, লুকাতে কিংবা লড়াইয়ের আহ্বান জানায়। পুলিশ জানায়, ঘটনায় একজন অভিযুক্ত রয়েছে। অভিযুক্ত গঠনে খাটো এবং তিনি মাস্ক পরিহিত ছিলেন।

মিশিগানের গভর্নর গ্রেটচেন হোয়াইটমারকে গোলাগুলির ঘটনা অবহিত করা হয়। তিনি জানান, পুলিশ এলাকার নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। 

এমএসইউ যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান সরকারি বিশ্ববিদ্যালয়। এর ইস্ট ল্যান্সিংয়ে অবস্থিত মূল ক্যাম্পাসে প্রায় ৫০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করেন। বিশ্ববিদ্যালয় পুলিশ জানিয়েছে, মঙ্গলবার থেকে শুরু করে ৪৮ ঘণ্টার জন্য বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও অন্যান্য কার্যক্রম বাতিল করা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর