৫ এপ্রিল, ২০২৩ ১৪:৫৩

এক নজরে সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ ১০ ধনকুবের

অনলাইন ডেস্ক

এক নজরে সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ ১০ ধনকুবের

সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ ১০ ধনকুবের

বিশ্বের শীর্ষ বিলিনিয়ারের তালিকা প্রকাশ করেছে ফোর্বস সাময়িকী। এ বছরের তালিকায় বিশেষ জায়গা দখল করেছেন মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক বিজনেস টাইকুনরা।

ফোর্বসের বিলিয়নিয়ার তালিকায় আরব আমিরাতের শীর্ষ ১০ ব্যবসায়ী হলেন- পাভেল দুরভ, ইউসুফ আলি এমএ, মিকি জাগতিয়ানি, হুসেন সাজওয়ানি, রবি পিল্লাই, আবদুল্লাহ বিন আহমাদ আল ঘুরাইর, সানি ভার্কি, জয় আলুক্কাস, আবদুল্লাহ আল ফুত্তাইম এবং পরিবার এবং ড. শামশির বায়ালিল।

এক নজরে এসব ধনকুবেরদের ব্যবসা ও সম্পদ

পাভেল দুরভ
তিনি টেলিগ্রাম মেসেঞ্জারের প্রতিষ্ঠাতা। তার সম্পদের পরিমাণ ১১.৫ বিলিয়ন ডলার। ফোর্বসের তালিকায় পাভেল দুরভ সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে ধনী ব্যবসায়ী হিসেবে নিজের অবস্থান ধরে রেখেছেন। ফোর্বসের বিলিয়নিয়ার তালিকায় তার অবস্থান ১৪৮তম।

ইউসুফ আলি এমএ
ফোর্বস সাময়িকীর তালিকায় তার অবস্থান ৪৯৭। তিনি লুলু গ্রুপের চেয়ারম্যান। তার সম্পদের পরিমাণ ৫.৩ বিলিয়ন মার্কিন ডলার।

 মিকি জাগতিয়ানি
ফোর্বসের বিলিয়নিয়ার তালিকায় তার অবস্থান ৫১১। তিনি ল্যান্ডমার্ক গ্রুপের চেয়ারম্যান। তার সম্পদের পরিমাণ ৫.২ বিলিয়ন ডলার।

হুসেন সাজওয়ানি
ফোর্বস প্রকাশিত তালিকায় তিনি ৬১১তম বিলিয়নিয়ার। তিনি ডিএএমএসি প্রপার্টিজের প্রতিষ্ঠাতা সিইও। তার সম্পদের পরিমাণ ৪.৫ বিলিয়ন ডলার। 

 রবি পিল্লাই
তিনি আরপি গ্রুপের চেয়ারম্যান এবং এমডি। তার সম্পদের পরিমাণ ৩.২ বিলিয়ন মার্কিন ডলার। ফোর্বসের বিলিয়নিয়ার তালিকায় তার অবস্থান ৯০৫তম।

আবদুল্লাহ বিন আহমাদ আল ঘুরাইর
তিনি মাশরেক ব্যাংকের প্রতিষ্ঠাতা। তার সম্পদের পরিমাণ ৩ বিলিয়ন ডলার। তিনি সানি ভার্কির সঙ্গে যৌথভাবে ফোর্বসের ৯৮২তম অবস্থান দখল করেছেন।

সানি ভার্কি
তিনি জিইএমএস ইডুকেশন গ্রুপের প্রতিষ্ঠাতা। তার সম্পদের পরিমাণও ৩ বিলিয়ন ডলার।

জয় আলুক্কাস
তিনি জয় আলুক্কাস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। তার সম্পদের পরিমাণ ২.৮ বিলিয়ন মার্কিন ডলার। ফোর্বসের তালিকায় তার অবস্থান ১০৬৭।

 আবদুল্লাহ আল ফুত্তাইম
তিনি আল ফুত্তাইম গ্রুপের মালিক। তার সম্পদের পরিমাণ ২.৪ বিলিয়ন ডলার। ফোর্বসের বিলিয়নিয়ার তালিকায় তার অবস্থান ১,২৭২।

শামশির বায়ালিল
তিনি বুর্জিল হোল্ডিংসের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার সম্পদের পরিমাণ ২.২ বিলিয়ন মার্কিন ডলার। ফোর্বসের সাময়িকীর তালিকায় তার অবস্থান ১,৩৬৮। সূত্র: খালিজ টাইমস

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর