২ মে, ২০২৩ ১১:৩৪

ইউক্রেনের বাখমুতে রুশ গোলার আঘাতে মার্কিন নৌসেনা নিহত

অনলাইন ডেস্ক

ইউক্রেনের বাখমুতে রুশ গোলার আঘাতে মার্কিন নৌসেনা নিহত

কুপার হ্যারিস অ্যান্ড্র্রুজ

ইউক্রেনের বাখমুতে কুপার হ্যারিস অ্যান্ড্র্রুজ (২৬) নামে এক সাবেক মার্কিন নৌসেনা নিহত হয়েছেন। তার মা ও সহকর্মীরা এই তথ্য জানিয়েছেন।

সিএনএনের খবরে বলা হয়েছে, গত সপ্তাহে একটি গোলার আঘোতে তার মৃত্যু হয়েছে।  

যুক্তরাষ্ট্রের ওহিওর ক্লেভল্যান্ডের বাসিন্দা কুপার হ্যারিস অ্যান্ড্র্রুজের মা উইলো অ্যান্ড্র্রু জানান, তার ছেলে বাখমুতে ইউক্রেনীয় সেনাদের নিয়ন্ত্রণে থাকা একমাত্র সড়ক ‘রোড অব লাইফে’ সম্ভবত গত ১৯ এপ্রিল নিহত হয়েছেন। এই সড়কের মাধ্যমে বাখমুতে সেনা ও রসদ সরবরাহ কিংবা যুদ্ধাহতদের সরিয়ে আনা হচ্ছে।

হ্যারিস অ্যান্ড্র্রুজের লাশ এখনও উদ্ধার করা হয়নি। ইউক্রেনের এই অঞ্চলটিতে রুশ এবং ইউক্রেনীয় সেনাদের মধ্যে তীব্র লড়াই চলছে। 

খবর অনুসারে, গত বছরের নভেম্বরে হ্যারিস ইউক্রেনে এসে স্বেচ্ছায় দেশটির সেনাবাহিনীর সঙ্গে রুশবিরোধী লড়াইয়ে যোগদান করেন। এ বছরের মার্চে শেষবারের মতো তার পরিবারের সঙ্গে কথা হয়েছে জানান হ্যারিসের মা।

সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় ইউক্রেনে এক মার্কিন সেনার মৃত্যুর খবর নিশ্চিত করলেও তার নাম পরিচয় উল্লেখ করেনি।

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর বাখমুত কার্যত ঘিরে ফেলেছে রুশ বাহিনী ও তাদের সমর্থিত ভাড়াটে সেনারা। চলমান রক্তক্ষয়ী যুদ্ধে দীর্ঘ সময় পর বড় ধরনের কোনো জয়ের দ্বারপ্রান্তে রয়েছে মস্কো। অব্যাহত লড়াইয়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বাখমুত।   

ইউক্রেনীয় সেনারা জানিয়েছে, বাখমুতের পরিস্থিতি জটিল। তবে সেখানকার সব অঞ্চল এখনও রুশ সেনারা দখল করতে পারেনি।  

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর