৩ মে, ২০২৩ ১৬:৪৮

বাংলাদেশের প্রশংসায় বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট-ভাইস প্রেসিডেন্টের টুইট

অনলাইন ডেস্ক

বাংলাদেশের প্রশংসায় বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট-ভাইস প্রেসিডেন্টের টুইট

বামের ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস । ডানে প্রধানমন্ত্রীর সাথে সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট মার্সি টেম্বন। (ছবিগুলো টুইটার থেকে নেওয়া)

বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস এবং সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট এবং কর্পোরেট সেক্রেটারি মার্সি টেম্বন। অভিবাদন জানিয়ে তারা বলেছেন, বাংলাদেশের সার্বিক উন্নয়ন কার্যক্রম অনুসরণ করার মতো।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস টুইটে প্রধানমন্ত্রীর সাথে ছবি পোস্ট করে লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের ৫০ বছর পূর্তি আয়োজনে থাকতে পেরে তিনি খুশি। সাথে আরও বলেছেন, ‘দারিদ্র্য দূরীকরণ, নারী ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্তনের মতো বিষয়ের সাথে খাপ খাইয়ে নেওয়ার ব্যাপারে বাংলাদেশের কাছ থেকে বিশ্বের অনেক দেশ শিখতে পারে।’

অন্য একটি টুইটে প্রধানমন্ত্রীর সাথে মধ্যাহ্নভোজে অংশ নেওয়ার বিষয়টি উল্লেখ করে বাংলাদেশকে ২.২৫ বিলিয়ন ডলার ঋণ দেওয়ার বিশ্বব্যাংকের বিজ্ঞপ্তিটিও সংযুক্ত করেছেন ম্যালপাস। গত বছর বিশ্বব্যাংক বাংলাদেশের প্রবৃদ্ধি, আঞ্চলিক সংযোগ এবং দুর্যোগ প্রস্তুতির জন্য ২.২৫ বিলিয়ন ডলার প্রদান করেছে বলেও উল্লেখ করেছেন তিনি।

আর ভাইস প্রেসিডেন্ট মার্সি টেম্বন বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও সাফল্যের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর সাথে একটি ছবি টুইট করেছেন। টেম্বন টুইটে লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বিশ্বব্যাংক গ্রুপ এবং বাংলাদেশের মধ্যে একটি প্রভাবশালী অংশীদারিত্বের ৫০ বছর উদযাপন করা হচ্ছে। বাংলাদেশ অনেক ভালো উদাহরণের মধ্য দিয়ে সত্যিকারার্থেই উন্নয়নের সাফল্যময় গল্প লিখে চলেছে। যা বিশ্বজুড়েই অনুকরণীয় হতে পারে।’

 

বিডি প্রতিদিন/নাজমুল

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর