১০ মে, ২০২৩ ০৯:২৮

গ্রেফতারের আগে ভিডিও বার্তায় কী বলেছিলেন ইমরান খান?

অনলাইন ডেস্ক

গ্রেফতারের আগে ভিডিও বার্তায় কী বলেছিলেন ইমরান খান?

ইমরান খান

ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে মঙ্গলবার (৯ মে) হঠাৎ করেই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করা হয়।  ‘অবৈধভাবে আল-কাদির ট্রাস্টকে জমি বরাদ্দ দেওয়ার’ একটি দুর্নীতি মামলায় তাকে আটক করা হয়। 

তবে গ্রেফতারের কথা আগেই আঁচ করতে পেরেছিলেন ইমরান খান। পাকিস্তানের আধাসেনা রেঞ্জার্স বাহিনীর হাতে গ্রেফতার হওয়ার কিছুক্ষণ আগে ভিডিও বার্তায় তার দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই)-এর কর্মী–সমর্থকদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন ইমরান খান।

ভিডিও বার্তায় তিনি বলেন, যতক্ষণে আমার কথা আপনাদের কাছে পৌঁছবে, ততক্ষণে একটি অবৈধ মামলায় আমাকে গ্রেফতার করা হবে।

পাকিস্তানের সাবেক এ ক্রিকেট অধিনায়ক বলেন, পাকিস্তানে আমাদের মৌলিক ও আইনি অধিকারের সমাধি হয়ে গেছে। এরপর হয়তো আপনাদের সঙ্গে আমার কথা বলার সুযোগ হবে না। তাই দু-তিনটি কথা বলতে চাই। আপনারা মন দিয়ে শুনুন।

ইমরানের গ্রেফতারের পর পাকিস্তানি সাংবাদিক এহতেশাম উল হক তার টুইটার থেকে ওই ভিডিও বার্তাটি প্রকাশ করেন। তাতে দেখা গেছে, একটি গাড়ির ভেতরে বসে পিটিআই কর্মী-সমর্থকদের উদ্দেশে ওই আবেদন জানাচ্ছেন।

ইমরান খান যখন ক্ষমতায় ছিলেন তখন তার নিজের ও স্ত্রীর মালিকানাধীন আল-কাদির ট্রাস্টকে অবৈধভাবে জমি বরাদ্দ দেওয়া হয়েছিল। প্রায় ৫৩০ মিলিয়ন পাকিস্তানি রুপি মূল্যের ওই জমির অবস্থান দেশটির বাহরিয়া টাউন এলাকায়। পরে তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে জমি বরাদ্দ দেওয়ার অভিযোগে মামলা করা হয়।

সেই মামলার জামিন নিতেই মঙ্গলবার সকালে ইসলামাবাদ হাইকোর্টে গিয়েছিলেন তিনি। আদালত চত্বরে ঢোকার আগেই তাকে গ্রেফতার করে আধা সামরিক রেঞ্জার্স বাহিনী। গ্রেফতারের কয়েক ঘণ্টা পর ইমরানকে পুলিশের হাতে তুলে দেয় পাক রেঞ্জার্স।

এদিকে, ইমরান খানকে গ্রেফতারের পর উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় ও সহিংসতা এড়াতে দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোথাও একসাথে চার জনের বেশি লোক জড়ো হতে পারবে না তেমন আদেশই দিয়েছে প্রশাসন।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর