১৪ জুন, ২০২৩ ১৯:৪২

ফ্লাইট MH370 নিয়ে ঠাট্টা, কৌতুক অভিনেতাকে খুঁজতে ইন্টারপোলের দ্বারস্থ মালয়েশিয়া

অনলাইন ডেস্ক

ফ্লাইট MH370 নিয়ে ঠাট্টা, কৌতুক অভিনেতাকে খুঁজতে ইন্টারপোলের দ্বারস্থ মালয়েশিয়া

নিখোঁজ মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট MH370 নিয়ে মজা করার জন্য নিউইয়র্কভিত্তিক কৌতুক অভিনেতাকে খুঁজে বের করতে ইন্টারপোলের সাহায্য চাইছে মালয়েশিয়া সরকার। 

জোসেলিন চিয়া, একজন মার্কিন নাগরিক যিনি সিঙ্গাপুরে বেড়ে উঠেছেন। উস্কানিমূলক এবং আপত্তিকর অনলাইন সামগ্রী সম্পর্কিত আইনের অধীনে তার বিরুদ্ধে তদন্ত করছে পুলিশ। তার কৌতুক, গত সপ্তাহে অনলাইনে পোস্ট করার পর মালয়েশিয়া থেকে সরকারি প্রতিবাদের জন্ম দেয়। সিঙ্গাপুর থেকেও ক্ষমা চাওয়া হয়। 

মালয়েশিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমানটি মার্চ ৮,২০১৪ তারিখে, কুয়ালালামপুর থেকে বেইজিং যাবার পথে ২২৭ জন যাত্রী এবং ১২ জন ক্রু সদস্যের সাথে নিখোঁজ হয়ে যায়। ভারত মহাসাগরে চার বছর ধরে খোঁজাখুঁজি করেও বিমানটির মূল দেহ খুঁজে পাওয়া যায়নি। বোর্ডে থাকা ২৩৯ জনের সবাই মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। 

মঙ্গলবার মালয়েশিয়ার জাতীয় পুলিশ প্রধান অ্যাক্রিল সানি আবদুল্লাহ সানি বলেছেন, জোসেলিন চিয়ার "সম্পূর্ণ পরিচয়" এবং "সর্বশেষ অবস্থান" পেতে ইন্টারপোলের কাছে আবেদন করা হবে। ম্যানহাটনের কমেডি সেলার ভেন্যুতে তিনি তার সাম্প্রতিক স্ট্যান্ড-আপ সেটের একটি ক্লিপ পোস্ট করার পরে আবার তাকে নিয়ে উত্তেজনা শুরু হয়। এতে সিঙ্গাপুর এবং মালয়েশিয়ার মধ্যে দ্বন্দ্ব শুরু হয় যা এক সময় একই দেশের অংশ ছিল। 

উল্লেখ্য, সিঙ্গাপুর একটি "প্রথম বিশ্বের দেশ" হয়ে উঠেছে যখন মালয়েশিয়া "উন্নয়নশীল" দেশ হিসেবে রয়ে গেছে, চিয়া মজা করে বলেছিলেন যে মালয়েশিয়ার বিমান নাকি উড়তে পারে না।

চিয়া বলেছিলেন, "মালয়েশিয়ান এয়ারলাইন্স নিখোঁজ হয়েছে এতে তো অবাক হবার কিছু নেই। ''মালয়েশিয়ায় তোলপাড় সৃষ্টিকারী ভিডিওটি TikTok থেকে সরানো হয়েছে, তার বক্তৃতা নির্দেশিকা লঙ্ঘন করেছে বলে অভিযোগ উঠেছে। 

মালয়েশিয়ায় সিঙ্গাপুরের রাষ্ট্রদূত বলেন, মিসেস চিয়া সিঙ্গাপুরবাসীর পক্ষে কথা বলেননি। সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণান তার "ভয়াবহ বক্তব্যের" নিন্দা করেছেন। রবিবার, চিয়া সিএনএনকে বলেছিলেন যে তিনি কোনও সমস্যা ছাড়াই ১০০ বারের বেশি নিজের কমেডি অনুষ্ঠানটি সম্পাদন করেছেন। রসিকতার মানসিকতা থেকেই এসব করেছেন বলে আত্মপক্ষ সমর্থন করেছেন জোসেলিন চিয়া। সূত্র : বিবিসি

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর