১৬ জুলাই, ২০২৩ ০৩:৪৭

সত্যিই কি ডুবোযান টাইটান নিয়ে সিনেমা বানাবেন জেমস ক্যামেরন?

অনলাইন ডেস্ক

সত্যিই কি ডুবোযান টাইটান নিয়ে সিনেমা বানাবেন জেমস ক্যামেরন?

জেমস ক্যামেরন

বিখ্যাত চলচ্চিত্র ‘টাইটানিক’ এর পরিচালক জেমস ক্যামেরন সাগরে ধ্বংস হওয়া সাবমেরিন টাইটান নিয়ে চলচ্চিত্র নির্মাণ করবেন এমন গুঞ্জন উঠেছে। বিষয়টি নিয়ে কথা বলেছেন এই গুণী পরিচালক।

জেমস ক্যামেরন বলেছেন, তিনি সাধারণত কোনো গুজব কিংবা অপতথ্য নিয়ে কথা বলেন না। কিন্তু সাবমেরিন টাইটান নিয়ে মুভি নির্মাণ নিয়ে ওঠা গুঞ্জন সম্পর্কে তিনি কথা না বলে পারছেন না। দ্ব্যর্থহীন কণ্ঠে তিনি ঘোষণা দেন, ‘টাইটানিকের ধ্বংসাবশেষ দেখতে গিয়ে ধ্বংস হওয়া সাবমার্সিবল টাইটান নিয়ে সিনেমা তৈরি করার কোনো ইচ্ছা তার নেই। ভবিষ্যতেও তিনি এটা করবেন না।’

টাইটানিকের ধ্বংসাবশেষ দেখতে পাঁচ আরোহী নিয়ে গত ১৮ জুন  সাগরের তলদেশের উদ্দেশে যাত্রা করে টাইটান নামের ডুবোজাহাজটি। সমুদ্রপৃষ্ঠ থেকে তলদেশের উদ্দেশে যাত্রা শুরুর পৌনে দুই ঘণ্টার মাথায় নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় সাবমেরিনটির। চার দিন মহাসাগরের তলদেশে ব্যাপক তল্লাশির পর  উদ্ধারকারীরা ডুবোজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়ার কথা জানান। আটলান্টিক মহাসাগরের তলদেশে টাইটানিক জাহাজের ধ্বংসাবশেষের পাশেই পাওয়া যায় টাইটান সাবমেরিনের ধ্বংসাবশেষ।

১৯১২ সালে উত্তর আটলান্টিক মহাসাগরে টাইটানিক জাহাজটি ডুবে যায়। উত্তর আটলান্টিকের তলদেশে ১২ হাজার ৫০০ ফুট গভীরে জাহাজটির ধ্বংসাবশেষ রয়েছে।

১৯৯৭ সালে ‘টাইটানিক’ চলচ্চিত্রটি পরিচালনা করেছিলেন জেসম ক্যামেরন। সিনেমা নির্মাণের জন্য টাইটানিকের ধ্বংসাবশেষ দেখতে ক্যামেরন ৩৩ বার আটলান্টিক মহাসাগরের তলদেশে গিয়েছিলেন। সূত্র: এনডিটিভি

বিডি-প্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর