শিরোনাম
১৭ জুলাই, ২০২৩ ১২:৪৩

নওয়াজ শরিফকে রাজনীতিতে ফেরানোর ইঙ্গিত শাহবাজ শরিফের

অনলাইন ডেস্ক

নওয়াজ শরিফকে রাজনীতিতে ফেরানোর ইঙ্গিত শাহবাজ শরিফের

নওয়াজ শরিফ এবং তার শাহবাজ শরিফ

মেয়াদ শেষ হওয়ার আগেই আগামী মাসে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

রবিবার লাহোরে এক অনুষ্ঠানে বক্তব্যে এ ঘোষণা দেন তিনি। এ সময় বড় ভাই নওয়াজ শরিফকে রাজনীতিতে ফেরানোর ইঙ্গিত দেন তিনি।

শাহবাজ বলেন, আসন্ন সাধারণ নির্বাচনে সুযোগ পেলে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতারা এবং দলের সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফকে সঙ্গে নিয়ে দেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে নিয়ে মানুষের ভাগ্য পরিবর্তন করব।

পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেন,  আসন্ন নির্বাচনে আমরা জনগণের ম্যান্ডেটকে মেনে নেব। পিএমএল-এন সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে ইমরান খানের পিটিআইয়ের চার বছরের কর্মকাণ্ডের তথ্য খতিয়ে দেখে দেশের জনগণকে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানান তিনি।

বক্তৃতায় বড়ভাই নওয়াজ শরিফের রাষ্ট্র পরিচালনার প্রশংসাও করেন তিনি। এ সময় দুঃখ প্রকাশ করে শাহবাজ শরিফ বলেন, লোডশেডিংয়ের অবসান, বিলিয়ন বিলিয়ন ডলারের চীন পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) স্থাপন এবং বিদ্যুৎ ও সড়ক অবকাঠামো প্রকল্প নির্মাণ করার পরও নওয়াজ শরিফকে ক্ষমতা থেকে বিতাড়িত করা হয়।

শাহবাজ শরিফ বলেন, পিএমএল-এন নেতৃত্ব ও বিরোধীদের নিয়ে ইমরান খান ভীত ছিলেন। তিনি ভুয়া মামলা দিয়ে তাদের জেলে ঢোকাতে ব্যস্ত ছিলেন। পিএমএল-এন সরকারের নেওয়া ‘বৈপ্লবিক পদক্ষেপগুলো’ মেনে নিতে পারেননি পিটিআইয়ের প্রধান।

উল্লেখ্য, দুর্নীতির মামলায় পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রীকে আজীবনের জন্য নিষিদ্ধ করে দেশটির নির্বাচন কমিশন। কিন্তু চলতি বছরের শুরুতে কোনো রাজনীতিককে সর্বোচ্চ পাঁচ বছর নিষিদ্ধ করা যাবে বলে আইন পাশ করে নওয়াজ শরিফ সরকার। ধারণা করা হচ্ছে, নওয়াজ শরিফ দেশে ফিরবেন এবং রাজনীতিতে পুনর্বাসিত হবেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর