২৭ জুলাই, ২০২৩ ১০:৪৯

টাইফুন ডোকসুরির তাণ্ডবে ফিলিপাইনে ছয়জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক

টাইফুন ডোকসুরির তাণ্ডবে ফিলিপাইনে ছয়জনের প্রাণহানি

সংগৃহীত ছবি

ফিলিপাইনে ব্যাপক তাণ্ডব চালিয়েছে শক্তিশালী টাইফুন ডোকসুরি। এতে দেশটিতে ছয়জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ফিলিপাইনে তাণ্ডবের পর শক্তিশালী এই ট্রপিক্যাল ঝড় ধেয়ে গেছে তাইওয়ানের দক্ষিণাঞ্চলের দিকে। ফলে তুমুল বর্ষণ ও তীব্র বাতাসের কারণে বৃহস্পতিবার সেখানেও বিপর্যয়কর পরিস্থিতি তৈরি হয়েছে। এতে এই দ্বীপ ভূখণ্ডের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটের বেশ কিছু ফ্লাইট বাতিল করা হয়েছে।

সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, ফিলিপাইনে টাইফুন ডোকসুরির আঘাতে অন্তত ছয়জন নিহত হয়েছে। সেখানে প্রবল বর্ষণের কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে প্রাণহানির এই ঘটনা ঘটেছে। দেশটিতে আঘাত হানা ডোকসুরি তাইওয়ানের দক্ষিণাঞ্চলের দিকে ছুটছে। ইতোমধ্যে সেখানেও এই টাইফুনের প্রভাব শুরু হয়েছে।

তাইওয়ানের আবহাওয়া ব্যুরো টাইফুন ডোকসুরিকে দ্বিতীয় মাত্রার শক্তিশালী টাইফুন হিসেবে সতর্কতা জারি করেছে। বৃহস্পতিবার সকালের দিকে টাইফুন ডোকসুরি দক্ষিণাঞ্চলের তাইওয়ান প্রণালীতে পৌঁছেছে। সেখানে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৯১ কিলোমিটার।

বুধবার ফিলিপাইনের উত্তরাঞ্চলীয় উপকূলে আঘাত হানার পর কিছুটা শক্তি হারিয়েছে ডোকসুরি। তবে দেশটির বিভিন্ন নদীর তীর উপচে নিচু এলাকা প্লাবিত হয়েছে। এর ফলে কয়েক ডজন ভূমিধসের ঘটনাও ঘটেছে ফিলিপাইনে। সূত্র: আল-জাজিরা, রয়টার্স, বিবিসি

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর