১৪ আগস্ট, ২০২৩ ১২:২৩

হিমাচলে ভারি বৃষ্টি ও ভূমিধসে ১৬ জনের মৃত্যু, বহু নিখোঁজ

অনলাইন ডেস্ক

হিমাচলে ভারি বৃষ্টি ও ভূমিধসে ১৬ জনের মৃত্যু, বহু নিখোঁজ

ভারতের হিমাচল প্রদেশে ভারি বৃষ্টিপাত থেকে সৃষ্ট বন্যা-ভূমিধসে ১৬ জন প্রাণ হারিয়েছেন। আজ সোমবার ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর বরাত দিয়ে জানিয়েছে, সোলান জেলায় আকস্মিক ভারী বর্ষণে ৭ জন ও শিমলার সামার হিল এলাকার শিব মন্দিরে ভূমিধসে ৯ জন মারা গেছেন।

এনডিটিভি'র প্রতিবেদনে বলা হয়েছে, হিমাচল প্রদেশের সোলান জেলায় আকস্মিক ব্যাপক বৃষ্টিতে ৭ জন নিহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। এছাড়া সোলানের কান্দাঘাট মহকুমার মামলিগ গ্রামে বৃষ্টির পর ছয়জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে তারা। 

এছাড়া আকস্মিক ওই বৃষ্টির জেরে দু’টি বাড়ি এবং একটি গোয়ালঘর ভেসে গেছে বলে জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই। 

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। এক টুইট বার্তায় তিনি বলেছেন, তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সম্ভাব্য সকল ধরনের সহায়তা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া টুইট বার্তায় বলা হয়েছে, সোলান জেলার ধওলা সাব-তহসিলের জাদন গ্রামে মর্মান্তিক আকস্মিক বর্ষণের ঘটনায় ৭ জনের প্রাণহানির কথা শুনে আমি বিধ্বস্ত। শোকাহত পরিবারগুলোর প্রতি আমি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি। এই কঠিন সময়ে আমরা আপনার বেদনা ও দুঃখের অংশীদার।-এনডিটিভি

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর