১ সেপ্টেম্বর, ২০২৩ ১২:২৮

রাশিয়ায় ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন

অনলাইন ডেস্ক

রাশিয়ায় ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন

দুইটি ইউক্রেনীয় ড্রোন হামলায় রাশিয়ার কার্চ অঞ্চলের কুর্চাতভ শহরের প্রশাসনিক ও আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। এছাড়া মস্কোর কাছে ভূপাতিত করা হয়েছে তৃতীয় আরেকটি ড্রোন। এমন তথ্য জানিয়েছে রাশিয়ার স্থানীয় কর্মকর্তারা। খবর আল জাজিরার। 

কার্চের আঞ্চলিক গভর্নর রোমান স্টারভয়েট বলেছেন, শুক্রবার ভোরে কার্চ অঞ্চলের কুর্চাতভ শহরে হামলার ক্ষয়ক্ষতি মূল্যায়ন করছে জরুরি পরিষেবা। বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে রোমান জানিয়েছেন, হামলায় দুইটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। 

এছাড়া শুক্রবার ভোরে মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন জানান, রাজধানীর দিকে আসা একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে রাশিয়ান আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। ড্রোনটি লিউবার্টসির কাছে ভূপাতিত করা হয়েছে।   

প্রতিবেদনে বলা হয়েছে, মস্কোর প্রধান তিনটি প্রধান বিমানবন্দরের ফ্লাইট সাময়িকভাবে বাতিল করা হয়েছে হামলার কারণে। তবে ইউক্রেন এ হামলা নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি। 

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন। এরপর আজ পর্যন্ত টানা ৫৫৫ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই, উল্টো সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে দেশ দুইটির মধ্যে। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর