শিরোনাম
৮ সেপ্টেম্বর, ২০২৩ ২১:১৩

হংকংয়ে ১৪০ বছরের মধ্যে সর্বোচ্চ ভারি বৃষ্টিতে নিহত ২

অনলাইন ডেস্ক

হংকংয়ে ১৪০ বছরের মধ্যে সর্বোচ্চ ভারি বৃষ্টিতে নিহত ২

চীনের বিশেষ প্রশাসনিক অঞ্চল হংকংয়ে শুক্রবার স্মরণকালের সবচেয়ে ভারি বৃষ্টি হয়েছে। এতে শহরজুড়ে ব্যাপক বন্যা দেখা দিয়েছে। এই ঘটনায় অন্তত দুইজন নিহত এবং অন্তত ৮৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। 

ভিডিওতে দেখা যাচ্ছে, শহরের পাহাড়ি এলাকাগুলো থেকে ঝর্ণাধারার মতো পানি নামছে। পানিতে ডুবে গেছে শহরটির রাস্তা, কোমর পর্যন্ত পানি তাতে। ডুবে গেছে শপিংমল ও মেট্রো স্টেশনগুলো।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার হংকংয়ে ১৪০ বছরের মধ্যে সবচেয়ে ভারি বৃষ্টিপাত হয়েছে। ইতিমধ্যে অঞ্চলটির কর্তৃপক্ষ স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। সেইসঙ্গে কর্মীদের বাসা থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

হংকং অবজারভেটরির পক্ষ থেকে বলা হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১১টা থেকে মধ্যরাতের মধ্যে ১৫৮ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

হংকংয়ের মূল দ্বীপ, কাউলুন ও নগরীর নিউ টেরোটরিজ এলাকার উত্তরপূর্বাংশে বৃহস্পতিবার রাত থেকে ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া ব্যুরো। সেইসঙ্গে সর্বোচ্চ ঝড়বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া ব্যুরো। এ ছাড়া চীনের আরেক শহর শেনঝেনের ব্যাপক বৃষ্টিপাত হয়েছে।  সূত্র: ডেইলি সাবাহ

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর