শিরোনাম
২৪ নভেম্বর, ২০২৩ ১১:৪৮

শিশুসহ পাঁচজনকে ছুরিকাঘাত, ডাবলিনে সহিংসতা

অনলাইন ডেস্ক

শিশুসহ পাঁচজনকে ছুরিকাঘাত, ডাবলিনে সহিংসতা

সংগৃহীত ছবি

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে একটি স্কুলের বাইরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিন শিশুসহ পাঁচজন আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শহরটিতে বিক্ষোভ ও সহিংসতা ছড়িয়ে পড়েছে।

পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে বিক্ষোভকারীরা। বেশ কয়েকটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ব্যাহত হয়ে পড়েছে শহরে গণপরিবহন চলাচল।

বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে ডাবলিনের সিটি সেন্টার এলাকায় ছুরিকাঘাতের ঘটনা ঘটে। সন্ধ্যার পর সেখানে ছড়িয়ে পড়ে তুমুল বিক্ষোভ।

গণমাধ্যমের খবরে বলা হয়, দুপুর ১টা ৩০ মিনিটে ডাবলিনের একটি স্কুলের বাইরে বেশ কয়েকজন দুর্বৃত্ত শিশুদের ওপর হামলা চালায়। আইরিশ পুলিশ প্রধান ড্রিউ হ্যারিস এই ঘটনার জন্য একটি অতি ডানপন্থী মতাদর্শের গ্রুপকে দায়ী করেছেন। 

দেশটির প্রেসিডেন্ট বলেছেন, এই গ্রুপটি একটি এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশে এই হামলা চালিয়েছে।

পুলিশ জানিয়েছে, হামলায় আহত তিন শিশুর মধ্যে পাঁচ বছর বয়সী একজনের অবস্থা গুরুতর। তাকে জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে। ৬ ও ৫ বছর বয়সী অন্য দুই শিশুকেও চিকিৎসা দেওয়া হয়। এছাড়া গুরুতর আহত অবস্থায় আরেক নারীও চিকিৎসাধীন।   

সন্দেহভাজন হামলাকারীকেও আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। তার বয়স ৫০ বছরের কাছাকাছি।

এদিকে, বৃহস্পতিবারের ছুরিকাঘাতের ঘটনা সন্ত্রাসবাদ-সংশ্লিষ্ট বলে মনে করছে না আয়ারল্যান্ড পুলিশ। বাহিনীটির প্রধান ড্রু হ্যারিস এই বিক্ষোভ-সহিংসতার জন্য কট্টর ডানপন্থী একটি দলকে দায়ী করেছেন। সূত্র: বিবিসি, রয়টার্স

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর