১৮ ডিসেম্বর, ২০২৩ ১৮:৪৪
মৃত্যুর গুঞ্জন

দাউদ ইব্রাহিম বেঁচে আছেন ও সুস্থ আছেন: ছোটা শাকিল

অনলাইন ডেস্ক

দাউদ ইব্রাহিম বেঁচে আছেন ও সুস্থ আছেন: ছোটা শাকিল

দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত ছোটা শাকিল সিএনএন-নিউজ ১৮ কে বিশেষ আলাপচারিতায় জানিয়েছেন, এই গ্যাংস্টার বেঁচে আছেন এবং সুস্থ আছেন।

শাকিল বলেছেন, ‌‘দাউদ বেঁচে আছেন এবং তার স্বাস্থ্যও ভালো আছে। এই ভুয়া খবর দেখে আমি আঁতকে উঠেছিলাম। আমি গতকালও তার সাথে বেশ কয়েকবার দেখা করেছি।’

এর আগে পাকিস্তানের করাচিতে ভারতীয় এই গ্যাংস্টার মারা গেছেন বলে ইন্টারনেট মাধ্যমে গুঞ্জন ছড়ায়। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে দাউদের মৃত্যু নিয়ে নানা পোস্ট দেখা যায়। এসব পোস্টে দাবি করা হয়, বিষক্রিয়ায় আক্রান্ত হওয়ার পর এই গ্যাংস্টারকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে। 

অনেকেই দাউদের মৃত্যুসংবাদ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে আপাতদৃষ্টিতে দেখে মনে হয়েছে, স্ক্রিনশটটিতে থাকা অ্যাকাউন্টটি পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকারের। তবে এনডিটিভি'র প্রতিবেদন অনুযায়ী, ওই স্ক্রিনশট ভুয়া। অনেক ফ্যাক্ট-চেকার নিশ্চিত করেছেন ওই স্ক্রিনশটে দেখতে পাওয়া অ্যাকাউন্ট কাকারের নয়।

ফ্যাক্ট-চেকিং ওয়েবসাইট ডিএফআরএসি এক্স-এ এক পোস্টে জানিয়েছেন, ভাইরাল হওয়া ওই স্ক্রিনশটের অ্যাকাউন্টটির সঙ্গে কাকারের আনুষ্ঠানিক অ্যাকাউন্টের মিল নেই। আর কাকার এক্স-এ সর্বশেষ পোস্ট করেছেন গত ১৬ ডিসেম্বর।

১৯৫৫ সালে জন্ম নেওয়া দাউদ মুম্বাইয়ের ডংরি বস্তি এলাকায় বেড়ে ওঠেন। ১৯৯৩ সালে মুম্বাইয়ে বিস্ফোরণের পর তিনি ভারত ছাড়েন। ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২৫৭ জন নিহত ও ৭০০-এর বেশি মানুষ আহত হন। অভিযোগ রয়েছে, পলাতক সন্ত্রাসী দাউদ ইব্রাহিম এ হামলার পরিকল্পনা করেছিলেন।

সূত্র: নিউজ ১৮


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর