৮ জানুয়ারি, ২০২৪ ১৫:০৫

মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর প্রটোকল লঙ্ঘন নিয়ে যা জানা গেল

অনলাইন ডেস্ক

মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর প্রটোকল লঙ্ঘন নিয়ে যা জানা গেল

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন সাম্প্রতিক হাসপাতালে ভর্তির তথ্য প্রকাশ করতে তার ব্যর্থতার দায় স্বীকার করেছেন। তিনি হাসপাতালে ভর্তি ছিলেন কিন্তু হোয়াইট হাউস এমনকি প্রেসিডেন্ট বাইডেনও জানতেন না। 

খবর অনুসারে, যুক্তরাষ্ট্রের ৭০ বছর বয়সী প্রতিরক্ষামন্ত্রী অস্টিনকে চিকিৎসা পদ্ধতির জটিলতার জন্য চার দিন আগে হাসপাতালে ভর্তি করা হয়। এই তথ্য জানাতে পেন্টাগনকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। 

 লয়েড অস্টিন অসুস্থতাজনিত কারণে হাসপাতালে ভর্তি ছিলেন কিন্তু সেই তথ্য জানাননি। প্রোটোকল লঙ্ঘনের এই ঘটনা এমন সময়ে হলো যখন মার্কিন যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্য সংকটে জড়িয়ে পড়েছে। 

এনবিসি নিউজ জানিয়েছে, অস্টিন চার দিন নিবিড় পরিচর্যা ইউনিটে ছিলেন। শনিবার তাকে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে রাখা হয়েছিল এবং ডিসচার্জের তারিখ এখনও জানা যায়নি বলে প্রতিরক্ষা বিভাগের এক মুখপাত্র জানিয়েছেন।

অস্টিন এক বিবৃতিতে বলেন, আমি বুঝতে পেরেছি, জনগণকে যথাযথভাবে অবহিত করা প্রয়োজন ছিল। ভবিষ্যতে আমি আরও ভাল করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

তবে এটি বলা গুরুত্বপূর্ণ: এটি আমার চিকিত্সা পদ্ধতি ছিল এবং প্রকাশের বিষয়ে আমার সিদ্ধান্তের জন্য আমি সম্পূর্ণ দায়িত্ব গ্রহণ করি।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর