১০ জানুয়ারি, ২০২৪ ২২:৫৯

ব্যাট প্রতীক ফিরে পেল ইমরানের দল পিটিআই

অনলাইন ডেস্ক

ব্যাট প্রতীক ফিরে পেল ইমরানের দল পিটিআই

পাকিস্তানে জাতীয় নির্বাচনের আর এক মাসেরও কম সময় আছে

দলীয় প্রতীক ক্রিকেট ব্যাট ফিরে পেল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই)। বুধবার দেশটির একটি আদালত এ আদেশ দেন। তবে সুপ্রিম কোর্টে নির্বাচন কমিশন ব্যাট বাতিলে আপিল করতে পারে।   

ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে পিটিআইয়ের দলীয় প্রতীক বাতিল করে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। প্রতীক বাতিলের এই সিদ্ধান্তকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আখ্যায়িত করে পিটিআই।  

আল জাজিরার খবর অনুসারে, পাকিস্তানে নির্বাচনে আর এক মাসেরও কম সময় আছে। এরমধ্যে দেশটির আদালত ইমরান খানের দলকে দলীয় প্রতীক ব্যাট ফিরিয়ে দিল।  

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের পেশোয়ার হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ বলেছে, গত মাসে পাকিস্তান নির্বাচন কমিশনের (ইসিপি) প্রতীক কেড়ে নেওয়ার সিদ্ধান্ত ‘অবৈধ’। ইমরান খান পাকিস্তানের সর্বকালের সর্বাধিক খ্যাতিমান ক্রিকেটার এবং ১৯৯২ সালে দেশের একমাত্র বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন।

পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা এবং এই মামলায় দলের আইনি দলের সদস্য সিনেটর আলী জাফর বলেছেন, পেশোয়ার আদালতের এই আদেশ দলের ‘ন্যায়বিচার ও সত্যের অনুসন্ধানের’ প্রমাণ।

আল জাজিরাকে তিনি বলেন, আমরা, পিটিআই, ন্যায়বিচারের মূল্যবোধকে সমুন্নত রাখছি এবং এই রায় আমাদের অবস্থানকে বিশ্বাস করে। কেউ আমাদের নির্বাচনে জেতা থেকে আটকাতে পারবে না।

গত ২২ ডিসেম্বর ইসিপি পিটিআইয়ের নির্বাচনী প্রতীক কেড়ে নিয়েছিল এবং বলেছিল, দলটি তাদের অভ্যন্তরীণ সাংগঠনিক নির্বাচনের সময় সংবিধান এবং নির্বাচনী আইন লঙ্ঘন করেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর