৫ ফেব্রুয়ারি, ২০২৪ ০৮:২৪

যুদ্ধের সম্মুখভাগে জেলেনস্কির পরিদর্শনস্থলের কাছে একাধিক বিস্ফোরণ

অনলাইন ডেস্ক

যুদ্ধের সম্মুখভাগে জেলেনস্কির পরিদর্শনস্থলের কাছে একাধিক বিস্ফোরণ

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেন

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রবিবার দেশের দক্ষিণাঞ্চলীয় রোবোতিয়েন গ্রামে সম্মুখ যুদ্ধক্ষেত্র পরিদর্শনে গিয়েছিলেন। এই সফরকালে ‘তুলনামূলক তার কাছাকাছি’ জায়গায় একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

জেলেনস্কির মুখপাত্র সের্গি নিকিফোরভ এ কথা জানিয়ে বলেছেন, রোবোতিয়েনে (রুশ বাহিনীর সঙ্গে) এখন লড়াই চলছে। সে হিসেবে তুলনামূলক কাছেই একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে আমি পরিস্থিতিকে নাটকীয় করে উপস্থাপন করব না।

ইউক্রেনীয় বাহিনী গত বছরের আগস্ট মাসে রুশ বাহিনীকে হটিয়ে জাপোরিঝঝিয়া অঞ্চলের ছোট গ্রামটি পুনরুদ্ধার করে। পাল্টা আক্রমণে এই ঘটনাকে ইউক্রেনের জন্য বড় বিজয় হিসেবে দেখা হয়েছিল। তবে এর পর থেকে গ্রামটিতে বিরামহীন হামলা চালিয়ে আসছে রাশিয়া।

সামাজিক যোগাযোগমাধ্যমে জেলেনস্কি বলেন, জাপোরিঝঝিয়া অঞ্চলের রোবোতিয়েনে ৬৫তম সাঁজোয়া ব্রিগেডের অবস্থান। দেশ রক্ষায় নিয়োজিত সেনাদের সঙ্গে আমি কথা বলেছি। তাদের ধন্যবাদ জানিয়েছি এবং রাষ্ট্রীয় পদকে ভূষিত করেছি।

ফেসবুকে দেওয়া ভিডিওতে সামরিক পোশাকে প্রেসিডেন্ট জেলেনস্কিকে সেনাদের সঙ্গে ভূগর্ভস্থ কোনো কক্ষে সাক্ষাৎ করতে দেখা যায়।সেনাদের উদ্দেশে জেলেনস্কি বলেন, আপনাদের পুরস্কৃত করতে আজ এখানে আসতে পেরে আমি অনেক সম্মানিত বোধ করছি। কারণ, শত্রুকে প্রতিহত করা এবং এই যুদ্ধে জয়লাভ করার মতো একটি কঠিন এবং চূড়ান্ত মিশনে আপনারা নিয়োজিত।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর