২৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:৪৪

ইউক্রেনের বিরুদ্ধে রুশ সেনাদের সঙ্গে কাজ করা ভারতীয়রা ছাড়া পেয়েছে

অনলাইন ডেস্ক

ইউক্রেনের বিরুদ্ধে রুশ সেনাদের সঙ্গে কাজ করা ভারতীয়রা ছাড়া পেয়েছে

ভারতের দাবির পরিপ্রেক্ষিতে রুশ সেনাবাহিনীতে সাপোর্ট স্টাফ হিসেবে কাজ করা বেশ কয়েকজন ভারতীয়কে অব্যাহতি দেওয়া হয়েছে বলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। 

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, রুশ সেনাবাহিনী থেকে দ্রুত অব্যাহতি পাওয়ার জন্য ভারতীয় নাগরিকদের সমস্ত প্রাসঙ্গিক ঘটনা রাশিয়ান কর্তৃপক্ষের সাথে সক্রিয়ভাবে তুলে ধরার ক্ষেত্রে ভারত প্রতিশ্রুতিবদ্ধ।

গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বেশ কয়েকজন ভারতীয় রাশিয়ান সামরিক বাহিনীতে সুরক্ষা সহায়ক হিসাবে কাজ করছেন এমনকি তারা ইউক্রেনের সাথে রাশিয়ার সীমান্তের নির্দিষ্ট কিছু অঞ্চলে রাশিয়ান সৈন্যদের সাথে লড়াই করতে বাধ্য হয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা সংবাদমাধ্যমে কিছু ভুল রিপোর্ট দেখেছি যে, ভারতীয়রা রুশ সেনার সঙ্গে হাত মিলিয়ে যুদ্ধ করছে। তারা মুক্তি পেতে সাহায্য চাইছে। এই ঘটনা মস্কোর ভারতীয় দূতাবাসের নজরে আনা হয় এবং প্রতিটি ঘটনা রাশিয়ান কর্তৃপক্ষের কাছে দৃঢ়ভাবে উত্থাপন করা হয়েছে। মন্ত্রণালয়ের নজরে আনা ব্যক্তিদের নয়াদিল্লির রাশিয়ান দূতাবাসে তোলা হয়েছে।

বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে, ‘আমরা সমস্ত ভারতীয় নাগরিকদের যথাযথ সতর্কতা অবলম্বন করতে এবং এই সংঘাত থেকে দূরে থাকার আহ্বান জানাই।’

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর