৬ মার্চ, ২০২৪ ১৯:৫৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট দৌড় থেকে ছিটকে পড়ছেন নিকি হ্যালি

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট দৌড় থেকে ছিটকে পড়ছেন নিকি হ্যালি

নিকি হ্যালি

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে রেখে প্রাথমিক প্রার্থিতা শেষ করতে যাচ্ছেন সাবেক মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি। 

সূত্রের বরাত দিয়ে ওয়াল স্ট্রিট জার্নাল ও সিএনএন জানিয়েছে, বুধবার স্থানীয় গ্রিনিচ মান সময় বিকাল ৫টার দিকে সাউথ ক্যারোলাইনা রাজ্যের রাজধানী চার্লসটন থেকে দেওয়া এক ভাষণে নিকি হ্যালি তার সিদ্ধান্তের কথা জানাবেন বলে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের ভারমন্টে রিপাবলিকান প্রাইমারিতে ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে বিস্ময়কর জয়ের পর এই দৌড় থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি।

বিবিসির খবরে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের একই ম্যাচ এখন নিশ্চিত। দৌড় থেকে নিকি হ্যালি বাদ পড়ছেন। ডোনাল্ড ট্রাম্পই হবেন প্রেসিডেন্ট পদে একমাত্র রিপাবলিকান প্রার্থী।

 যুক্তরাষ্ট্রে ‘সুপার টুয়েসডেতে’ ১৫টি অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রার্থী বাছাইয়ের প্রাথমিক পর্বে বড় ধরনের সাফল্য পেয়েছেন ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যমগুলোর হিসাব অনুসারে, ট্রাম্প ইতিমধ্যে ১৫টির মধ্যে ১৩টিতে জয় নিশ্চিত করেছেন। কেবল ভারমন্ট অঙ্গরাজ্যে প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালির কাছে হেরে গেছেন তিনি।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর